ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   দিনের মধ্যেই বর্জ্য অপসারণ করবে চসিক

দিনের মধ্যেই বর্জ্য অপসারণ করবে চসিক

September 12, 2016 - 6:28 AM

চট্টগ্রাম : আগামীকাল মঙ্গলবার পশু কোরবানি হওয়ার পর দিনে দিনেই কোরবানির পশুর যাবতীয় বর্জ্য অপসারণের ব্যাপক প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

সিটি করপোরেশন এলাকাকে চারটি জোনে ভাগ করে সকাল ১০টা থেকে চসিকের ১৮০টি গাড়ি পশুর বর্জ্য অপসারণের কাজ শুরু করবে বলে জানিয়েছেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন।

চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী জানান, সিটি করপোরেশন দক্ষতা, আন্তরিকতা ও সঠিক কর্মপরিকল্পনার ভিত্তিতে পবিত্র ঈদুল আজহার কোরবানির পশুর নাড়িভুঁড়ি ও অন্যান্য বর্জ্যাদি অপসারণ করে থাকে। এবারও পশুর নাড়িভুঁড়ি ও অন্যান্য বর্জ্যাদি দ্রুত অপসারণের লক্ষ্যে কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, সিটি মেয়র মেয়র আ জ ম নাছির সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে কোরবানির পশুর নাড়িভুঁড়ি ও অন্যান্য বর্জ্যাদি অপসারণের কড়া নির্দেশনা দেন। এই নির্দেশনা বাস্তবায়নে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নগরীর ৪১টি ওয়ার্ডে ১৮০টি আবর্জনাবাহী গাড়ি বর্জ্য ব্যবস্থাপনা কাজে নিয়োজিত থাকবে। তারমধ্যে আবর্জনাবাহী গাড়ি ১২৬টি, ট্রাক্টর ওয়াগন চারটি, পে- লোডার আটটি, ড্রামট্রাক ৩২টি এবং অতিরিক্ত গাড়ি ১০টি।

এ ছাড়াও ছয়টি পানির ভাউচার, ২৫টি পানির ভ্যানগাড়ি, তিনটি পানির টেম্পো, দুটি পানির টেক্সি সার্বক্ষণিকভাবে কোরবানি পশুর রক্তসহ অন্যান্য বর্জ্যাদি পরিষ্কার কাজে নিয়োজিত থাকবে।

সিটি করপোরেশন এলাকার কোথাও কোরবানির পশুর বর্জ্য জমে থাকতে দেখা গেলে এবং নগরবাসী তাৎক্ষণিক চসিকের পরিচ্ছন্ন বিভাগকে অবহিত করলে চসিকের পরিচ্ছন্ন কর্মীরা এসব বর্জ্য দ্রুত অপসারণ করবে।

আপনার মতামত জানানঃ