ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   দাদির ভিক্ষাবৃত্তিতে চলে ইমনের লেখাপড়া

দাদির ভিক্ষাবৃত্তিতে চলে ইমনের লেখাপড়া

August 30, 2016 - 10:55 AM

যশোর : দারিদ্র্য আর প্রতিকূল পরিবেশ দাবিয়ে রাখতে পারেনি মেহেদী হাসান ইমনের প্রতিভা।

ইমন এবারের এইচএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডের অধীনে ঝিকরগাছার রঘুনাথনগর মহাবিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়েছে। বৃদ্ধ দাদির ভিক্ষাবৃত্তি ও প্রাইভেট পড়িয়ে নিজের লেখাপড়ার খরচ জুগিয়েছেন ইমন।

ইমন যশোরের ঝিকরগাছা উপজেলার নারাঙ্গালী গ্রামের সিদ্দিক হোসেন ছেলে। মাত্র দেড় বছর বয়সে মা কুলসুম খাতুন তাকে দাদির কাছে রেখে চলে যান। বাবা সিদ্দিক হোসেনও কিছুদিন পর ইমনকে ফেলে চলে যান। দাদা-দাদির কাছে বড় হয়েছেন ইমন। দাদা নূর ইসলাম ও দাদি আছিয়া খাতুনের সম্বল ছিল মাত্র পাঁচ শতক বসতভিটার ওপরে একটি খুপরি ঘর। ইমনের যখন ১০-১২ বছর বয়স, তখন তার দাদা মারা যান। অসহায় দাদি একপর্যায়ে ভিক্ষাবৃত্তি শুরু করেন। আর তা দিয়েই চলে ইমনের লেখাপড়ার খরচ। পাশাপাশি ইমন প্রাইভেট পড়িয়ে নিজের খরচ জুগিয়েছেন। ইমন পঞ্চম ও অষ্টম শ্রেণিতে জিপিএ-৫সহ বৃত্তি লাভ করেন। ইমন ২০১৫ সালের উপস্থিত বক্তৃতায় উপজেলা সেরা হয়েছিল।

ইমনের খুপরিতে বিদ্যুতের আলো নেই। সন্ধ্যা হলেই দাদি কুপি জ্বালিয়ে ইমনের পড়ার পাশে বসে থাকেন। দারিদ্র্য আর প্রতিকূল পরিবেশের মধ্যেও ইমনের এই সাফল্য এলাকাবাসীকে আনন্দের জোয়ারে ভাসিয়েছে। ইমন ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় ।

আপনার মতামত জানানঃ