ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   থাইল্যান্ডে আবারো বোমার বিস্ফোরণ

থাইল্যান্ডে আবারো বোমার বিস্ফোরণ

August 24, 2016 - 8:56 AM

আন্তর্জাতিক ডেস্ক :

থাইল্যান্ডে আবারো বোমার বিস্ফোরণ ঘটেছে। মঙ্গলবার রাতে দেশটির দক্ষিণের উপকূলীয় শহর পাত্তানিতে একটি হোটেলের সামনে এ জোড়ো বোমার বিস্ফোরণ ঘটে। এতে একজন নিহত ও ৩০ জন আহত হয়েছে।

 

গত ১২ আগস্ট থাইল্যান্ডের পর্যটন শহর হুয়া হিন এবং ফুকেটে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। এতে অন্তত চারজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে থাই জান্তা সরকারের দাবি, দেশের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করতেই এ হামলা চালানো হয়েছে।

 

থাই পুলিশ কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল উইনইউ তিয়ামরাজ বুধবার বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, প্রথম বিস্ফোরণটি ঘটেছে পাত্তানির সাউদার্ন হোটেলের গাড়ি রাখার জায়গার পেছনে। তবে এতে কেউ হতাহত হয়নি। দ্বিতীয় বোমা হামলাটি হয়েছে হোটেলের প্রবেশমুখে একটি ট্রাকে। এতে একজন নিহত ও ৩০ জন আহত হয়েছে। এখনো পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

 

প্রসঙ্গত, এর আগে গত বছর আগস্টে ব্যাংককের একটি হিন্দু মন্দিরে বোমা হামলা চালানো হয়েছিল। এতে নিহত হয়েছিল ২০ জন। এছাড়া ১২০ জনেরও বেশি মানুষ আহত হয়েছিল। এ ঘটনায় থাই সরকার চীনের দুই উইঘুর মুসলমানকে দায়ী করেছিল।

আপনার মতামত জানানঃ