ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   তিস্তা নিয়ে আবার বসা হবে ভারতের সঙ্গে

তিস্তা নিয়ে আবার বসা হবে ভারতের সঙ্গে

আগস্ট ৩, ২০১৯ - ৮:৪০ অপরাহ্ণ

নীলফামারীঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, বর্তমান সরকার পানি সম্পদের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। তিস্তা নদীর পানি চুক্তির ব্যাপারে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। এ বিষয়ে ভারতের সঙ্গে পুনরায় বৈঠক শুরু হচ্ছে। আগামী মাসেই তিস্তা পানি চুক্তি নিয়ে দুই দেশের সচিব পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে। আশা করা হচ্ছে, বর্তমান সরকারের মেয়াদেই তিস্তার পানি বণ্টন চুক্তি হবে।

শনিবার দুপুরে নীলফামারীর ডালিয়ায় তিস্তা ব্যারাজ ও তিস্তা নদীর ভাঙন এলাকা পরিদর্শনে এসে পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্বপূর্ণ প্রকল্প হিসাবে বর্ষার পানি বিভিন্ন নদ-নদীতে ধরে রাখতে সারা দেশে নদী খননের মেগা প্রকল্প শুরু করা হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন কাজ এখন চলমান। নদী খননের কাজ শুরু হওয়ায় এবারের বন্যায় ক্ষয়-ক্ষতির পরিমাণ অনেক কমে এসেছে বলে দাবি করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, উত্তরাঞ্চল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামসহ পাউবোর কর্মকর্তারা।

Tags: ,

আপনার মতামত জানানঃ