ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   তিন নারী জঙ্গির ৭ দিন করে রিমান্ড

তিন নারী জঙ্গির ৭ দিন করে রিমান্ড

October 9, 2016 - 11:12 AM

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে আহত তিন নারী জঙ্গির ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম নূর নবী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

আসামিরা হলেন- তানভির কাদেরি ওরফে আবদুল করিমের স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, গুলশান হামলার অপারেশনাল কমান্ডার নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং জঙ্গি বাসারুজ্জামানের স্ত্রী শায়লা আফরিন।

মামলা তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সহকারী পুলিশ কমিশনার আহসান নূরুল সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা জঙ্গি সংগঠনের সদস্য। আসামিদের পরিবার ও পরিবারের সদস্যরাও জঙ্গি কর্মকাণ্ডে  সম্পৃক্ত। তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে জঙ্গিদের আস্তানা এবং জঙ্গি কর্মকাণ্ডে সংশ্লিষ্ট অপর সদস্যদের সন্ধান দিতে পারবে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন। এজন্য তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

পরে শুনানি শেষে আদালত রিমান্ডের ওই আদেশ দেন।

গত ১০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর আজিমপুরে বিডিআর দুই নম্বর গেটের পাশে পিলখানা রোডের ২০৯/৫ নম্বর বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের আস্তানায় অভিযান চালায় পুলিশ। অভিযান শেষে ওই বাড়ি থেকে এক জঙ্গির লাশ উদ্ধার করা হয়। এ ছাড়া এক ছেলেশিশু এবং আরো দুটি মেয়েশিশুকে ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়। পরে তাদেরকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার ঢাকা মেডিক্যাল কর্তৃপক্ষ ওই নারীদের পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কাছে হস্তান্তর করে। রোববার তাদের ওই ঘটনায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় রিমান্ড আবেদন করে আদালতে হাজির করা হয়।

আপনার মতামত জানানঃ