ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   তিতের উপরই ভরসা নেইমারের

তিতের উপরই ভরসা নেইমারের

October 14, 2016 - 11:18 AM

ক্রীড়া ডেস্ক : ২০১৪ সালে ঘরের মাঠের স্বপ্নের বিশ্বকাপ আসরের ফাইনালে চোট পেয়ে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। বার্সেলোনা এ সেনসেশনকে ছাড়া জার্মানির বিপক্ষে সেমিফাইনালে ৭-১ গোলের বড় লজ্জায় পড়তে হয়েছিল সেলেসাওদের।

তবে সেই দুঃসহ স্মৃতি ভুলে ঘুরে দাড়াতে চায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আবারও স্বপ্নের বিশ্বকাপ শিরোপা জিতে হেক্সা পূরণ করতে আগ্রহী নেইমার-অস্কার-উইলয়ানরা। আর বিশ্বকাপ জিততে বর্তমান কোচ তিতের উপরই ভরসা রাখছেন ব্রাজিল শিবিরের সবচেয়ে বড় তারকা নেইমার।

গত জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত বিশেষ কোপা আমেরিকার শতবর্ষী আসরে দলের হতাশাজনক পারফরম্যান্সের পর দুঙ্গাকে বরখাস্ত করা হয়। তার পরিবর্তে কোচের চেয়ারে বসেন তিতে।
দায়িত্ব নেওয়ার পরই ব্রাজিলকে টানা চারটি ম্যাচ জেতান তিনি। দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল এখন পয়েন্ট টেবিলের শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের (২০ পয়েন্ট) চেয়ে ১ পয়েন্ট বেশি তাদের। আর সম্প্রতি দলের পারফরম্যান্সে কোচ তিতে ভুমিকা বেশ পছন্দ নেইমারে।

তাই সম্প্রতি তিতের প্রশংসা করে নেইমার বলেন, ‘তার (তিতের) আগমন জাতীয় দলকে অনেকটাই বদলে দিয়েছে। তবে এখন দলের আবহ বদলায়নি। কোচ হিসেবে তিতে আমাকে বিস্ময় উপর দিয়েছেন। তিনি একজন প্রস্তুত কোচ। আমার সঙ্গে কাজ করা কোচদের মধ্যে তিনিই সেরা। তার অধীনে খেলাটা অসাধারণ। আমি বেশ নিশ্চিত তিনি আমাদের বিশ্বকাপে নিয়ে যাবেন। হয়তো তার অধীনে আমরা শিরোপাও জিততে পারি।’

বিশ্বকাপ বাছাইয়ের পরের ম্যাচে ১০ নভেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল।

আপনার মতামত জানানঃ