ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ‘তিতাসের তদন্ত প্রতিবেদন সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট’

‘তিতাসের তদন্ত প্রতিবেদন সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট’

সেপ্টেম্বর ১৮, ২০২০ - ১:৫৬ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের তল্লায় মসজিদ বিস্ফোরণের ঘটনায় তিতাসের তদন্ত প্রতিবেদন সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট দাবি করেছে মসজিদ কমিটির সভাপতি ও স্থানীয়রা।

মসজিদ কমিটির সভাপতি ও স্থানীয়দের দাবি, মসজিদের নিজস্ব কোনো গ্যাস লাইন না থাকলেও মসজিদে গ্যাস প্রবেশ করে উত্তর পাশের লাইন দিয়ে। লাইন মেরামতের জন্য তিতাসে যোগাযোগ করা হলে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করে সংস্থাটি। মসজিদ কমিটি বিষয়টি মুসল্লিদের কাছে তুলে ধরলে অনেকে টাকা দিতেও শুরু করেন। কিন্তু টাকা যোগাড় না হওয়ায় লাইন মেরামত করা যায়নি বলে দাবি মসজিদ কমিটির। তবে একটি বিদ্যুৎ লাইন থাকলেও রোজার মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে একটি অবৈধ সংযোগ নেয়ার কথা স্বীকার করেছে কমিটি। এছাড়া মসজিদ নির্মাণের পরেই গ্যাস লাইন বসানো হয় দাবি করে কমিটি।

এলাকাবাসী বলছেন, ‘কাজ করতে টাকা লাগবে তো আপনারা সাহায্যের হাত বাড়ান। তখন আমি ১৫০০ টাকা দিছি। লাইনের লিকেজগুলো ৫০ হাজার টাকা লাগবে তো আমরা যে যা পারছি দিছি। পাইপটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে অনেক বছর ধরে, এটা মাটিতে পড়ে থাকতে থাকতে ৬ টা লিকেজ হয়েছে, লিকেজ হয়ে মসজিদের ভেতর প্রবেশ করেছে তারপর এই দুর্ঘটনা ঘটেছে। আমাদেরকে কে দায়ী করবে? মসজিদের নিচে গ্যাস পাইপ ছিলো না এখনও নাই, প্রমাণ করে দেখাইতে পারবে না। হ্যাঁ, মসজিদের পাশ দিয়ে গেছে।’

Tags:

আপনার মতামত জানানঃ