ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   তাসকিনকে বোলিংয়ে আনেন মাশরাফি

তাসকিনকে বোলিংয়ে আনেন মাশরাফি

October 10, 2016 - 8:46 AM

মিরপুর থেকে : ইংল্যান্ডের বিপক্ষে ১৫তম ওভারে ‘হিরো’ তাসকিনকে বোলিংয়ে আনেন মাশরাফি। কিন্তু অধিনায়কের মনটা শুরুতেই খারাপ করে দেন তাসকিন। ২ ওভারে তাসকিনের নামের পাশে ১৯ রান।
স্ট্যাম্পের অনেক বাইরে শর্ট বল করতে থাকেন তাসকিন। বাটলার দ্বিতীয় ওভারেই মারেই ৩ বাউন্ডারি। থানা প্রান্ত থেকে শুরুতে বোলিং করে তাসকিন ছিল বেশ ব্যয়বহুল। পরবর্তীতে ২৪তম ওভারে মিডিয়া প্রান্ত থেকে তাসকিনের হাতে আবারও বল তুলে দেন মাশরাফি।

বল তুলে দেওয়ার আগে মাঠেই মাশরাফি, সাকিব, তামিম ও মুশফিকের ছোটখাটো এক মিটিং হয়ে যায়। সিনিয়রদের সবার সিদ্ধান্ত অনুযায়ী বল পেয়ে যান তাসকিন। আস্থার প্রতিদান দেন ‘হিরো।’ তৃতীয় বলে আউট করেন জনি বেয়ারস্টোকে। ভেঙে দেন বাটলার ও বেয়ারস্টোর করা ৭৯ রানের জুটি। এরপরই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তাসকিন। এক ওভার পর পরপর দুই ওভারে নেন আরও দুই উইকেট।

তাসকিনের দ্বিতীয় শিকার বাটলার (৫৭), তৃতীয় ওয়কস (৭)। পরবর্তী ঘটনা তো সবারই জানা। ম্যাচ শেষে তাসকিনের বোলিং নিয়ে মাশরাফি বলেন, ‘ম্যাচের ওই মুহুর্তে আমি সাকিব ও মুশফিককে ডেকেছিলাম আসলে কি করা যায় সেটা জানতে। সবাই বলল তাসকিনের কথা। হয়ত সেখানে অপশন ছিল মোসাদ্দেক কিংবা রুম্মানকে দিয়ে একটা ওভার করানো যেত। শেষে তাসকিনের উপর বিশ্বাস রেখেছি আমরা। কারণ ও আমার দলের মূল বোলার, বলে গতিও আছে। উইকেট পেয়ে যেতে পারে এ বিশ্বাসটা ছিল। ভাগ্যক্রমে তাসকিন ওই স্পেলটা অসাধারণ করেছে। ৩টি উইকেট অর্জন করেছে। ওখানে খেলাটা আমাদের হাতে চলে আসে।’

আপনার মতামত জানানঃ