ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   তালায় ব্যস্ত সময় পার করলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক

তালায় ব্যস্ত সময় পার করলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক

অক্টোবর ২৫, ২০২০ - ১২:৫০ পূর্বাহ্ণ

শেখ অা্বুমুছা  তালা সাতক্ষীরা প্রতিনিধি: কপোতাক্ষ নদ খনন প্রকল্প টেকসই করার জন্য তালার বালিয়া গ্রামের পাখিমারা বিলে টিআরএম বাস্তবায়িত হচ্ছে। টিআরএম এর বর্তমান অবস্থা, প্রকল্পের সফলতা বিষয়ে বাস্তবতা পরিদর্শন করেছেন, প্রধানমন্ত্রীর কার্যলয়ের অধিন এনজিও বিষয়ক ব্যুরো’র মহাপরিচালক (ডিজি) মো. রাশেদুল ইসলাম। শনিবার (২৪ অক্টোবর) সকালে তিনি বালিয়া গ্রামে কপোতাক্ষ নদ এবং নদ খনন প্রকল্পের টিআরএম ভুক্ত বিল সহ সংযোগ খাল পরিদর্শন করেন। পরে তালাস্থ উত্তরণ আইডিআরটিতে কেন্দ্রীয় পানি কমিটির নেতৃবৃন্দের সাথে টিআরএম কার্যক্রমের প্রয়োজনীয়তা বিষয়ক এক আলোচনা সভায় তিনি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন।

সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এ.বি.এম শফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এনজিও বিষয়ক ব্যুরোর এ্যাসাইনমেন্ট অফিসার শীলু রায় এবং তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় পানি কমিটি নেতা অ্যাড. কামরুজ্জামান, অধ্যাপক হাসেম আলী ফকির, ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্ত, কওছার আলী জমার্দ্দার, সরদার জাকির হোসেন, সাতক্ষীরার সিনিয়র সাংবাদিক মো. মিজানুর রহমান, পানি কমিটি নেতা শেখ সেলিম আকতার স্বপন, অধ্যক্ষ আব্দুল মতলেব, অধ্যাপক রেজাউল করিম, মো. শফিকুল ইসলাম, আলাউদ্দীন জোয়ার্দার, আব্দুর রউফ বাবু, আ. রাজ্জাক মলঙ্গী, সরদার রফিকুল ইসলাম, মীর জিল্লুর রহমান ও শিবপদ মল্লিক প্রমুখ।

সভায়- শালতা, বেতনা ও মরিচ্চাপ সহ অন্যান্য সকল নদী খনন প্রকল্পের সাথে টিআরএম প্রকল্প রাখার যৌক্তিক দাবী জানানো হলে- প্রধান অতিথি তা’ বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। এসময় খুলনার পাইকগাছা, সাতক্ষীরার তালা ও যশোরের কেশবপুর এবং মনিরামপুর সহ কপোতাক্ষ অববাহিকার উপজেলা থেকে পানি কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভা শেষে, একই স্থলে দক্ষিণাঞ্চলের বিভিন্ন এনজিও পরিচালকদের সাথে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. রাশেদুল ইসলাম মতবিনিময় সভায় মিলিত হন।

এরআগে, এদিন সকাল ১০টায় উত্তরণের বাস্তবায়নে, তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ে করোনা ভাইরাস মোকাবেলায় প্রান্তিক জনগোষ্ঠীর জন্য জরুরী সহায়তা প্রদান কার্যক্রমের আওতায় ৫০টি পরিবারের মাঝে ত্রান সামগ্রি বিতরন করেন, মহাপরিচালক মো. রাশেদুল ইসলাম। উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম’র সভাপতিত্বে ও অধ্যাপক অচিন্ত্য সাহা’র পরিচালনায় ত্রান বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনজিও বিষয়ক ব্যুরোর এ্যাসাইনমেন্ট অফিসার শীলু রায়, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন ও সংশ্লিষ্ট তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়’র অধ্যক্ষ এনামুল ইসলাম।

আপনার মতামত জানানঃ