ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা দিবস পালন

তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা দিবস পালন

সেপ্টেম্বর ৩০, ২০২০ - ১০:৪৪ অপরাহ্ণ

শেখ অা্বুমুছা  তালা সাতক্ষীরা প্রতিনিধি: ‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’ এই স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যদিয়ে সাতক্ষীরার তালায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে বুধবার(৩০সেপ্টেম্বর) সকালে উপজেলা চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।র‌্যালী শেষে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী, তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, জাতীয় মহিলা সংস্থা তালা উপজেলা শাখার চেয়ারম্যান প্রভাষক সুতপা রাহা।

এছাড়া আরো উপস্থিত তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য জাকিয়া সুলতানা (ইতি), তালা মহিলা বিষয়ক অধিদপ্তরের আলেয়া খাতুন, পপি বিশ্বাস, মারুফা আক্তার, জামান প্রমূখ।

অনুষ্ঠান শেষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে দরিদ্র কিশোরীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহনকারীদের মাঝে পুরুস্কার বিতারণ করা হয় ।

প্রসঙ্গত, মেয়েদের শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে এ দিবসের সূচনা হয়। পৃথিবীজুড়ে লিঙ্গবৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর থেকে দিবসটি পালিত হয়ে আসছে।

আপনার মতামত জানানঃ