ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   তরুণদের ফরাসি-জার্মান-চাইনিজ ভাষাও শিখতে হবে

একনেক বৈঠকে প্রধানমন্ত্রী

তরুণদের ফরাসি-জার্মান-চাইনিজ ভাষাও শিখতে হবে

আগস্ট ২৬, ২০২০ - ১১:০১ পূর্বাহ্ণ
তরুণদের ফরাসি-জার্মান-চাইনিজ ভাষাও শিখতে হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্দেশ্যে বলেছেন, তরুণদের কেবল বাংলা বা ইংরেজি জানলে হবে না, এর সঙ্গে ফরাসি, জার্মান, স্প্যানিশ এবং চাইনিজ ভাষাও শিখতে হবে।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাজধানীর শেরে-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক বৈঠকে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সভায় যুক্ত হন। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বৈঠকের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী দেশে পুষ্টি ও খাদ্য নিরাপত্তার স্বার্থে গবেষণা আরও বাড়াতে বলেছেন। এছাড়া প্রধানমন্ত্রী তরুণদের বেশি করে বিদেশি ভাষা শেখার তাগিদ দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেছেন, তরুণদের কেবল বাংলা বা ইংরেজি জানলে হবে না। এর সঙ্গে ফরাসি, জার্মান, স্প্যানিশ এবং চাইনিজ ভাষা শিখতে হবে। তাহলে ফ্রিল্যান্সিংয়ের কাজ বেশি বেশি পেতে সুবিধা হবে।

একনেক বৈঠকে ডিপিডিসির আওতাধীন এলাকায় উপকেন্দ্র নির্মাণ ও পুনর্বাসন, বিদ্যুৎ ব্যবস্থায় ক্যাপাসিটর ব্যাংক স্থাপন এবং স্মার্ট গ্রিড ব্যবস্থার প্রবর্তন প্রকল্পসহ মোট পাঁচটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

Tags:

আপনার মতামত জানানঃ