ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   তবে এ সময়ে জেতাটা হবে আমাদের জন্য বোনাস

তবে এ সময়ে জেতাটা হবে আমাদের জন্য বোনাস

October 15, 2016 - 1:46 PM

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ১০টি টেস্ট খেলে ৩টিতে জিতেছে বাংলাদেশ। এ সময়ে দল হারে ৩টিতে এবং ড্র করে ৪টিতে।

পরিসংখ্যান সব সময় মাঠের পারফরম্যান্সের কথা বলে। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনেকটাই ‘মনমরা’ হাথুরুসিংহে। দল নিয়ে পুরোনো দম পাচ্ছেন না!

কোচ সাফ বলেছেন, ‘ওয়ানডের মতো টেস্টের কম্বিনেশন এখনো তৈরি হয়নি। ২০ উইকেট নেওয়ার বোলিং কম্বিনেশন আমাদের নেই।’ কোচের এমন ব্যাখ্যার কারণও আছে।

দলের এ মুহূর্তের সেরা বোলার মুস্তাফিজুর রহমান নেই। টেস্ট স্পেশালিস্ট মোহাম্মদ শহীদও লাইমলাইটের বাইরে। রুবেল হোসেনের ওপর ভরসা পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। শনিবার প্রস্তুতি ম্যাচ খেললেও বোলিং ছিল অ্যাভারেজ। পাশাপাশি ব্যাটিং ইউনিট নিয়েও বাড়তি চিন্তা রয়েছে। প্রায় ১৪ মাস পর টেস্ট আবহও তৈরি করা কঠিন। সেরা কম্বিনেশন সাজাতে তাই বেগ পেতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন মনে করেন, সিনিয়র ক্রিকেটাররা বাড়তি দায়িত্ব নিয়ে খেললে মানিয়ে নিতে সমস্যা হবে না ক্রিকেটারদের। আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সুজন বলেছেন, ‘ম্যাচ অনুশীলনের অভাব থাকলে আমি নিশ্চিত সিনিয়ররা বাড়তি দায়িত্ব নিয়ে পরিস্থিতি মানিয়ে নিতে পারবে। টেস্ট খেলার অভাব থাকলেও আমাদের যেভাবে ক্যাম্প হচ্ছে তাতে করে আশা করি কোনো সমস্যা হবে না। এখন ক্রিকেট অনেক মর্ডান হয়েছে এগুলো চিন্তা করে পারা যায় না।’

জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ক্রিকেটারদের ওপর আস্থা রাখলেও কোচ পারছেন না। এক প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেছেন, ‘আপনার কাছে যদি সোর্স না থাকে তাহলে আপনি কিন্তু পরিকল্পনা করতে পারবেন না। আপনার যা আছে তা দিয়েই আপনাকে ম্যানেজ করে চলতে হবে। আমরা দীর্ঘমেয়াদে উন্নতির পরিকল্পনা করছি। হুটহাট করে ম্যাজিক্যাল পারফরম্যান্স হবে এমনটা চিন্তা করা ভুল। আমাদেরকে জয় পেতে হলে দারুণ কিছু করতে হবে। আমাদের কী নেই সেটা নিয়ে আমি চিন্তিত নই। যারা আছে তাদেরকে দিয়ে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে এ সময়ে জেতাটা হবে আমাদের জন্য বোনাস।’

আপনার মতামত জানানঃ