ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   তদন্ত কর্মকর্তাকে চতুর্থ দফায় জেরা : সাত খুন মামলা

তদন্ত কর্মকর্তাকে চতুর্থ দফায় জেরা : সাত খুন মামলা

September 29, 2016 - 11:53 AM

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ মন্ডলকে চতুর্থ দফায় জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেনের আদালতে তাকে চতুর্থ দফা জেরা করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মামলার প্রধান আসামি নূর হোসেন ও র্যা বের প্রাক্তন তিন কর্মকর্তা লে.কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, লে. কমান্ডার এম এম রানা ও মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়।

আসামিদের উপস্থিতিতে তাদের আইনজীবীরা মামলার তদন্ত কর্মকর্তাকে জেরা করেন।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। এর তিনদিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

সাত খুনের ঘটনায় নিহত প্যানেল মেয়র নজরুল ইসলাম ও তার ৪ সহযোগী হত্যার ঘটনায় নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে ফতুল্লা থানায় একটি এবং সিনিয়র আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক ইব্রাহিম হত্যার ঘটনায় তার জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে একই থানায় অপর একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ এক বছর পর মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ মন্ডল ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন। এই মামলায় ৩৫ জন আসামির মধ্যে ২৩ জন গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে। ১২ আসামি এখনো পলাতক রয়েছে।

আপনার মতামত জানানঃ