ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   তথ্য পেতে পুলিশের নতুন অ্যাপস

তথ্য পেতে পুলিশের নতুন অ্যাপস

October 13, 2016 - 7:43 AM

নিজস্ব প্রতিবেদক : BD Police Help Line নামে নতুন একটি মোবাইল অ্যাপসের উদ্বোধন করেছে বাংলাদেশ পুলিশ। গুগল প্লে স্টোরে অ্যাপসটি পাওয়া যাবে।

বৃহস্পতিবার পুলিশ সদরদপ্তরে পুলিশের মহাপরির্দশক (আইজিপি) এ কে এম শহীদুল হক অ্যাপসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ প্রধান বলেন, এই অ্যাপসের মাধ্যমে যেকোনো তথ্য সরাসরি থানার অফিসার ইনচার্জকে (ওসি) জানাতে পারবেন। তথ্য প্রদানকারী কোনো ঘটনার সঙ্গে সম্পর্কিত যেকোনো ছবি, ভিডিও ও অডিও পাঠাতে পারবেন। অ্যাপসটির উল্লেখযোগ্য দিক হলো এটি জনগণ ও পুলিশের মধ্যে সরাসরি সম্পর্ক স্থাপন করবে। প্রয়োজনে পুলিশ তথ্য প্রদানকারী বা সেবা প্রত্যাশী ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারবে। একই সঙ্গে তথ্য প্রদানকারী তার বার্তার ওপর গৃহীত ব্যবস্থা দেখতে পারবেন।

ব্যবহারকারী খুব দ্রুত ও সহজে তাদের সমস্যা ও তথ্য পুলিশকে জানাতে পারবেন। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুলিশ দ্রুত ব্যবস্থা নিতে পারবে।

তিনি আরো বলেন, পুলিশ সদরদপ্তরের মাধ্যমে অ্যাপসটির তদারকি কর্মকর্তা তথ্য প্রদানকারীর তথ্যাদির ওপর গৃহীত ব্যবস্থা সরাসরি মনিটরিং এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হবে। জেলার এসপি, সার্কেল এএসপি, রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের ক্ষেত্রে জোনাল এসি, ডিসি এবং মেট্রোপলিটন এলাকায় কমিশনারও এর তদারকি করবেন। অ্যানড্রয়েড মোবাইলের মাধ্যমে এ তথ্য দেওয়া যাবে।

আপনার মতামত জানানঃ