ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়রাজনীতি   »   ঢাকা-১৮ আসনের উপনির্বাচনঃ প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনঃ প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ

নভেম্বর ৮, ২০২০ - ৭:২৯ অপরাহ্ণ

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের প্রচার প্রচারণায় সরগরম নির্বাচনী এলাকা। তবে দুই প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগের যেন শেষ নেই। বিএনপি প্রার্থী প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ করছেন। অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী এলাকায় বহিরাগতদের জড়ো করার অভিযোগ করছেন।

ভোটের বাকী আর মাত্র তিনদিন বাকি থাকায় নিজেদের মাঠের শক্তি প্রদর্শনে মিছিল জনসংযোগে ব্যস্ত বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থী। দুপুর ১২টার দিকে উত্তরা এলাকায় প্রচারণা চালান বিএনপির প্রার্থী জাহাঙ্গীর।

এসময় বিএনপির প্রার্থী অভিযোগ করেন, নির্বাচন কমিশন ও প্রশাসনের অসহযোগিতার কারণেই প্রচারণায় বাধা দেয়া হচ্ছে। বিভিন্নভাবে বিএনপির প্রার্থীর সমর্থকদের হুমকি ধামকি দেয়ারও অভিযোগ করা হয়।

বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আমরা পুলিশের পূর্ব অনুমতি নিয়ে সেখানে প্রোগ্রাম দিই কিন্তু সেখানে আওয়ামী লীগ প্রোগ্রাম দিয়ে দিচ্ছে। তারা একটা বিশৃঙ্খলা করার চেষ্টা করে অতীতে যেমন গায়েবি মামলা দিয়েছে, সেরকম গায়েবি মামলা দেয়ার চেষ্টা করতেছে।’

এদিকে উত্তরা ৫, ৭ ও ৩ নম্বর সেক্টরে মিছিল সহ প্রচারণা ও জনসংযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী হাসান হাবিব। ৫ নম্বর সেক্টর কল্যাণ সমিতির সামনে আয়োজিত এক পথসভায় নেতাকর্মীদের হাসান হাবিব বলেন, বহিরাগতরা যাতে ভোটকেন্দ্রে আসতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান। তিনি নৌকার বিজয় সুনিশ্চিত বলেও দাবি করেন। ২৩ অক্টোবর থেকে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছেন দেশের বড় দুই রাজনৈতিক দলের দুই প্রার্থী।

আওয়ামীলীগ প্রার্থী আলহাজ্ব মুহাম্মাদ হাবীব হাসান বলেন, ‘সন্ত্রাসীরা ঘোরাফেরা করতেছে। বাহির থেকে সন্ত্রাসী এসেছে। সন্ত্রাসীরা কোনভাবেই যেন আমাদের ঢাকা-১৮ আসনে তাদের প্রতিফলন ঘটাতে না পারে আমি আমাদের নেতা কর্মী ভাই-বোনদের সেদিকে নজর রাখার জন্য অনুরোধ জানাব।’

আপনার মতামত জানানঃ