ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঢাকা সিঙ্গাপুরের মতো আকর্ষণীয় বসবাসযোগ্য হবে- জেলা প্রশাসক

ঢাকা সিঙ্গাপুরের মতো আকর্ষণীয় বসবাসযোগ্য হবে- জেলা প্রশাসক

September 3, 2016 - 2:00 PM

ঢাকা : যথাযথ কর্মপরিকল্পনা ও কর্মযজ্ঞের মাধ্যমে ঢাকাকে সিঙ্গাপুরের মতো আকর্ষণীয় বসবাসযোগ্য ও পর্যটন নগরীতে পরিণত করা হবে বলে জানিয়েছেন ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন।

শনিবার রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে এক কর্মশালায় তিনি একথা বলেন। অর্থনৈতিক সমৃদ্ধ অঞ্চল হিসেবে ঢাকাকে পরিচিত ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় এবং জেলা প্রশাসন ঢাকার উদ্যোগে ঢাকা জেলাকে ব্র্যান্ডিংয়ের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়।

তিনি বলেন, ঢাকা জেলাকে আকর্ষণীয় বসবাস যোগ্য ও পর্যটন নগরীতে রূপান্তর করার একটি কর্মপরিকল্পনা রয়েছে সরকারের। এ কারণে ঢাকা জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার সমন্বয়ে একটি ব্র্যান্ডিং কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আমাদের মূল উদ্দেশ্য হলো-বিশ্ববাসীর কাছে ঢাকাকে গ্রহণযোগ্য ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করা।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান। তিনি বলেন, জনসংখ্যা বৃদ্ধি ও পর্যটন শিল্পের প্রসারে প্রতিটি দেশ একে অপরের প্রতিযোগী হিসেবে আবির্ভূত হয়েছে। এ প্রতিযোগিতা থেকে সুবিধা আদায়ের লক্ষ্যে ঐতিহ্যবাহী ঢাকা জেলাকে ব্র্যান্ডিং করার কোনো বিকল্প নেই।

এ সময় আরো বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ বিভাগ সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ, শিল্পী হাশেম খান, প্রত্নতত্ববিদ অধ্যাপক ড. সুফী মুস্তাফিজুর রহমান, ইতিহাসবিদ অধ্যাপক ড. গোলাম রাব্বানী, ইতিহাসবিদ অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন নেসার হোসেন, শিল্পী অধ্যাপক সমরজিত রায় চৌধুরী, ইতিহাসবিদ অধ্যাপক আব্দুল মোবিন চৌধুরী, ব্যারিস্টার হামিদুল মিজবাহ প্রমুখ।

আপনার মতামত জানানঃ