ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট চালাতে চায় ব্রিটিশ এয়ারওয়েজ

ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট চালাতে চায় ব্রিটিশ এয়ারওয়েজ

নভেম্বর ২৩, ২০২০ - ১২:৩১ অপরাহ্ণ

১১ বছর পর আবারও ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট পরিচালনা করতে চায় ব্রিটিশ এয়ারওয়েজ

সম্প্রতি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের কাছে এ বিষয়ে আবেদন প্রকাশ করেছে এয়ারলাইন্সটি। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থার উন্নয়ন ও সেবার মান বাড়ায় প্রতিষ্ঠানটি এ দেশের আবারও কার্যক্রম শুরু করতে আগ্রহ প্রকাশ করেছে।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই ব্রিটিশ এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইট ছিল ঢাকায়। ৩৪ বছর ফ্লাইট পরিচালনার পর ২০০৯ সালে ঢাকা লন্ডন ঢাকা ফ্লাইট বন্ধ করে দেয় ব্রিটিশ এয়ারওয়েজ। এরপর থেকে এমিরেটস, কাতার এয়ারওয়েজ ও টার্কিস এয়ারলাইন্স বাংলাদেশি যাত্রীদের দুবাই, দোহা ও ইস্তাম্বুল হয়ে ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেয়।

এ প্রসঙ্গে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক জানিয়েছেন, ব্রিটিশ এয়ারওয়েজ আবেদন করেছে। সরকারও এটাকে ইতিবাচক হিসেবেই দেখছে। আগামী ২৯ তারিখের সভায় বিষয়টিকে পজেটিভভাবে দেখা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই ব্রিটিশ এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইট ছিল ঢাকায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান থেকে মুক্তি পেয়ে ব্রিটিশ এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটেই ১৯৭২ সালের ১০ জানুয়ারি ঢাকায় আসেন।

আপনার মতামত জানানঃ