ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঢাকা মহানগরীর কোনো রাস্তায় পশুর হাট বসতে দেওয়া হবে না

ঢাকা মহানগরীর কোনো রাস্তায় পশুর হাট বসতে দেওয়া হবে না

August 31, 2016 - 1:54 PM

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকা মহানগরীর কোনো রাস্তায় পশুর হাট বসতে দেওয়া হবে না। কেউ যদি রাস্তা দখল করে হাটের ব্যবস্থা করে- তাহলে ওই ব্যক্তি বা ইজারাদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার ডিএমপি সদরদপ্তরে অনুষ্ঠিত এক সভায় তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ঢাকা সিটি করপোরেশন অনুমোদিত জায়গা ব্যতীত কোথাও পশুরহাট বসতে দেওয়া হবে না। যদি কোনো ইজারাদার পশু বেপারীদের পশু বোঝাই গাড়ি নির্দিষ্ট গন্তব্য ছাড়া জোরপূর্বক অন্য কোনো স্থানে নামায় তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। রাস্তার ওপর পশুরহাট বসতে দেওয়া হবে না। কোনো কোরবানি পশু বোঝাই ট্রাক রাস্তায় দাঁড় করে পশু নামানো যাবে না। এতে ট্রাফিক ব্যবস্থা বিঘ্ন ঘটে।’

পশুর হাটের নিরাপত্তা ব্যবস্থা জোরদারের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, সিসিটিভি (রাত্রিকালীন ছবি ধারণ ক্ষমতা সম্পন্ন) স্থাপন, জাল নোট শনাক্তকরণের জন্য বুথ, ওয়াচ টাওয়ার স্থাপন করার জন্য ইজাদারদের বলা হয়েছে। একইসঙ্গে পর্যাপ্ত পুলিশ ও র্যা ব থাকবে প্রতিটি হাটে।

এবার পশুর হাটের সংখ্যা ২২টি। তার মধ্যে ঢাকা সিটি করপোরেশন দক্ষিণে বরাদ্দ ১৪টি এবং ঢাকা সিটি করপোরেশন উত্তরে বরাদ্দকৃত পশু হাটের সংখ্যা ৮টি রয়েছে বলে সিটি করপোরেশন থেকে জানা গেছে।

আপনার মতামত জানানঃ