ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঢাকা জেলা পুলিশকে দুইভাগে ভাগ করা হয়েছে

ঢাকা জেলা পুলিশকে দুইভাগে ভাগ করা হয়েছে

August 29, 2016 - 2:39 PM

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলা পুলিশকে দুইভাগে ভাগ করা হয়েছে। আশুলিয়া, ধামরাই ও সাভার নিয়ে ঢাকা জেলা উত্তর। আর কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার নিয়ে ঢাকা জেলা দক্ষিণ করা হয়েছে।

সোমবার ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। নিজ কার্যালয়ে তিনি আরও বলেন, ‘ঢাকা জেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য এ ব্যবস্থা চালু করা হয়েছে।

উত্তর বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম এবং দক্ষিণের দায়িত্বে থাকবেন একই পদের মনিরুল ইসলাম। আর গোয়েন্দা বিভাগের দায়িত্বে রাখা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার গোলাম আজাদ খানকে।

তিনি জানান, একই সঙ্গে বিশেষ শাখার (এসবি) দায়িত্ব পালন করবেন সাইদুর রহমান। উত্তরের কার্যালয় হবে সাভারে এবং দক্ষিণের কার্যালয় থাকবে পুরান ঢাকার পুলিশ সুপারের কার্যালয়ে। নিজ নিজ এলাকার কাছে হওয়ায় তারা সহজেই আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করতে পারবেন।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘ঢাকা জেলায় পাঁচ বছর ধরে একই কর্মস্থলে আছেন তাদের মধ্যে ২৬০ জন কনস্টেবলকে এবং এসআই পদমর্যাদার ৬০ জনকে বদলি করা হবে। সম্প্রতি পুরান ঢাকার নাজিমুদ্দিন রোড থেকে কেরানীগঞ্জে কারাগার স্থানান্তর করা হয়েছে। নতুন কারাগার থেকে বন্দিদের বিভিন্ন জেলা আদালতে নিরাপদে হাজির করার জন্য কারাগারের পাশে ১০০ পুলিশের অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। দুইভাগ হওয়াতে ওইসব এলাকার জনগণের বেশ উপকার হবে। জনগণ-পুলিশের দূরত্ব ঘুঁচবে।’

আপনার মতামত জানানঃ