ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঢাকা জেলার ব্র্যান্ডিং করার উদ্যোগ নিয়েছে ঢাকা জেলা প্রশাসন

ঢাকা জেলার ব্র্যান্ডিং করার উদ্যোগ নিয়েছে ঢাকা জেলা প্রশাসন

September 1, 2016 - 4:04 PM

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলার ব্র্যান্ডিং করার উদ্যোগ নিয়েছে ঢাকা জেলা প্রশাসন। এই উদ্যোগ বাস্তবায়নের ক্ষেত্রে পরামর্শ গ্রহণ এবং আলোচনার জন্য একটি কর্মশালার আয়োজন করেছে ঢাকা জেলা প্রশাসন।

বৃহস্পতিবার প্রশাসনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববাসীর কাছে ঢাকাকে অর্থনৈতিক সমৃদ্ধ অঞ্চল হিসেবে পরিচিত ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় এবং জেলা প্রশাসন ঢাকার উদ্যোগে ঢাকা জেলাকে ব্র্যান্ডিং করার উদ্যোগ নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে আগামী ৩ সেপ্টেম্বর সকালে এক কর্মশালার আয়োজন করা হয়েছে। রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে শনিবার সকালে সাড়ে ৯টায় এ কর্মশালা অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ বিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানান, জেলা প্রশাসন, ঢাকা কর্তৃক ‘ঢাকা জেলাকে ব্র্যান্ডিং’ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শতাব্দী প্রাচীন ঢাকাকে ব্র্যান্ডিংয়ের জন্য একটি লোগো এবং থিম বা স্লোগান তৈরি করা হবে।

তিনি আরো বলেন, বিশ্ববাসীর কাছে ঢাকাকে গ্রহণযোগ্য ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে, ঢাকা জেলার জন্য একটি সুন্দর লোগো ও থিম তৈরির উন্মুক্ত প্রতিযোগিতা আহ্বান করা হয়েছে। কর্মশালায় প্রতিযোগিদের মধ্যে প্রেরিত সেরা লোগো ও থিম চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

কর্মশালায় প্রায় ১৫০জন বিশ্ববিদ্যালয় শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তি, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, এনজিও প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

আপনার মতামত জানানঃ