ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঢাকার উপনির্বাচনে ব্যবসায়ী নেতারা বিরোধীতার মুখে

ঢাকার উপনির্বাচনে ব্যবসায়ী নেতারা বিরোধীতার মুখে

আগস্ট ২৩, ২০২০ - ১২:৩৪ অপরাহ্ণ

রাজধানীর গুরুত্বপূর্ণ দুই নির্বাচনী এলাকা ঢাকা ৫ ও ১৮ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে তৎপর প্রায় দুই ডজন নেতা। এদের অনেকেই ব্যবসায়ী । তবে, তাদের চান না এই দুই আসনে রাজনৈতিক কর্মী হিসেবে অধিক পরিচিতরা।

ঢাকা-৫ ও ১৮ আসনের উপনির্বাচনে লড়তে করোনার মধ্যে প্রচারণার নানা কৌশলে ব্যস্ত মনোনয়ন প্রত্যাশী। সড়ক থেকে অলিগলি কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম; সবখানেই শোভা পাচ্ছে তাদের পরিচিতি ও মনোনয়ন পাওয়ার বাসনা। তবে মনোনয়ন প্রত্যাশীদের বড় একটি অংশই ব্যবসায়ী, যাদের অনেকেরই নেই রাজনীতিতে সম্পৃক্ততা।

ঢাকা-৫ আসনে নৌকার টিকিটে লড়তে আগ্রহী এশিয়ান টেক্সটাইলের কর্ণধার হারুনুর রশিদ, আশুলিয়া মডেল টাউনের আতিকুর রহমানসহ বেশ ক’জন ব্যবসায়ী। আর ঢাকা-১৮তে আলোচনায় বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, খোরশেদ আলমসহ বেশ কজন শিল্পপতি।

ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হাবিব হাসান বলেন, ব্যবসায়ী নেতাদের রাজনীতিতে অগ্রাধিকার দেয়া হলে রাজনীতির মাঠে থাকা নেতাকর্মীদের মাঝে একটা হতাশা বিরাজ করবে।

মনোনয়ন প্রত্যাশীদের আশা, রাজনৈতিক ভূমিকার মূল্যায়ন করবে দল। ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কাজী মনিরুল ইসলাম মনু ও আতিকুর রহমানর আতিকের বক্তব্য, নেত্রীর বিচার বিশ্লেষণ প্রখর। যারা রাজনীতির মাঠে ময়দানে ছিলেন তাদের মধ্য থেকেই তিনি বেছে নেবেন।

করোনার কারণে বগুড়া-১ যশোর-৬ দু’ টি উপনির্বাচনে বিএনপি অংশ না নিলেও ভিন্ন অবস্থান ঢাকার দুটি আসনের ক্ষেত্রে। সম্ভাব্য প্রার্থীরা জানালেন, মনোনয়ন পেলে শেষ পর্যন্ত থাকতে চান ভোটের মাঠে।

ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেন জানান, পরিবেশ পরিস্থিতি ভালো থাকলে দল নির্বাচনে যাবে। আমরা যদি নির্বাচনে যাই তাহলে শেষ পর্যন্ত মাঠে থাকব।

Tags:

আপনার মতামত জানানঃ