ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   ড্যান্ডি ডাইংঃ আদালতের প্রতি অনাস্থা, মামলা স্থানান্তরের আবেদন

ড্যান্ডি ডাইংঃ আদালতের প্রতি অনাস্থা, মামলা স্থানান্তরের আবেদন

October 4, 2016 - 8:09 AM

নিজস্ব প্রতিবেদক : ড্যান্ডি ডাইং কোম্পানির ঋণখেলাপির মামলায় আদালতের প্রতি অনাস্থা জানিয়ে অন্য আদালতে মামলা স্থানান্তরের আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু এ আদালতের প্রতি খালেদা জিয়ার আস্থা নেই জানিয়ে সাক্ষ্য গ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। একই সঙ্গে মামলাটি এই আদালত থেকে অন্য আদালতে স্থানান্তরের জন্য জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামানের কাছে একটি আবেদন করা হয়েছে বলে আদালতকে জানান সানাউল্লাহ মিয়া।

শুনানি শেষে ঢাকার প্রথম অর্থঋণ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌস সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৮ অক্টোবর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, এই আদালতে খালেদা জিয়া ন্যায় বিচার না পাওয়ার আশঙ্কা করছেন। সেজন্য আমরা মামলাটি স্থানান্তরের জন্য জেলা ও দায়রা জজ আদালতে একটি আবেদন করেছি। মামলাটিতে আগামী ১৬ অক্টোবর আদালত বদলি সংক্রান্ত শুনানির দিন ধার্য করেছেন।

মামলাটিতে বাদী নজরুল ইসলামের আংশিক সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তারেক রহমানসহ ১৬ আসামির বিরুদ্ধে ইস্যু গঠন করেন আদালত।

 

ড্যান্ডি ডাইং কোম্পানির ৪৫ কোটি টাকা খেলাপী ঋণের ওই মামলার আসামি কোকো মারা যান। এরপর ২০১৫ সালের ১৬ মার্চ একই আদালত খালেদা জিয়া ও কোকোর স্ত্রী সন্তানদের আসামি হিসেবে পক্ষভুক্ত করেন।

২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণখেলাপীর অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।

আপনার মতামত জানানঃ