ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   ডিসিসির প্রকৌশলী মজিবুর গ্রেপ্তার

ডিসিসির প্রকৌশলী মজিবুর গ্রেপ্তার

September 5, 2016 - 6:27 AM

নিজস্ব প্রতিবেদক : অখণ্ড ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন সহকারী প্রকৌশলী ও বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মজিবুর রহমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সুইপার কলোনি নির্মাণ প্রকল্পের প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের মামলায় সোমবার সকালে তাকে রাজধানীর মগবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদী ও দুদক উপপরিচালক এস এম রফিকুল ইসলাম বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

দুদক উপপরিচালক জুলফিকার আলীর নেতৃত্বে তিন সদস্যের একটি দল গ্রেপ্তার অভিযান চালায়।

এর আগে চলতি বছরের ১৩ জুন রাজধানীর গেন্ডারিয়া (ডিএমপি) থানায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মেজবাহুল করিমসহ চারজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলা দায়ের করার পরপরই তত্ত্বাবধায়ক প্রকৌশলী মেজবাহুল করিমকে গ্রেপ্তার করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী নির্মল চন্দ্র দে ও নির্মাণকারী প্রতিষ্ঠান মেসার্স আবুল অ্যান্ড ব্রাদার্সের মালিক মো. আবুল হোসেন চৌধুরী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ঢাকা সিটি করপোরেশনের আওতায় সুইপার কলোনি নির্মাণ প্রকল্পে দয়াগঞ্জ সুইপার কলোনি গ্রুপ-‘খ’ এর নির্মাণকাজে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ১ কোটি ৪২ লাখ ৪২ হাজার ১০ টাকা আত্মসাৎ করেন।

২০০৬ সালের প্রকল্পের নির্মাণকাজে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আর্থিকভাবে লাভবান হয়েছেন আসামিরা।

দুদকের অনুসন্ধানেও অভিযোগের সত্যতা পাওয়ায় দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়। মেজবাহুল করিম ওই প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

আপনার মতামত জানানঃ