ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ উদ্বোধন

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ উদ্বোধন

October 19, 2016 - 11:02 AM

নিজস্ব প্রতিবেদক : ‘ডিজিটাল বিশ্বে নন-স্টপ বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে রাজধানীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার দুপুরে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এই মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এটি বাংলাদেশে ডিজিটাল ওয়ার্ল্ডের চতুর্থ আয়োজন। এর আয়োজন করেছে সরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশন ও ডিজিটাল বাংলাদেশ প্রকল্প। সহযোগিতা করছে বেসিস ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

মেলার সিলভার স্পন্সর দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

digtal2 city2

উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের আওতায় ও আইসিটি ডিভিশন, রবি হুয়াউয়ের যৌথ উদ্যোগে গ্রামীণ পর্যায়ে নারীর প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে পাঁচটি মোবাইল বাসের উদ্বোধন করেন।

এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে বিভিন্ন দেশের কয়েকজন মন্ত্রী, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বিদেশি বক্তাসহ দুই শতাধিক বক্তা চারটি সেশন ও ১৪টি সেমিনারে অংশ নিচ্ছেন।

এই মেলায় অন্যান্য প্রতিষ্ঠানের পাশাপাশি অংশগ্রহণ করছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। কনভেনশন সিটির চার নম্বর হলে ওয়ালটন মোবাইল ও ল্যাপটপের স্টল।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত। এতে প্রবেশে কোনো ফি নেই। আগামী ২১ অক্টোবর সন্ধ্যায় এ আয়োজনের সমাপনী অনুষ্ঠান হবে।

আপনার মতামত জানানঃ