ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ঠাকুরগাঁওয়ে প্রভাষকের নামে হতদরিদ্রের কার্ড!

ঠাকুরগাঁওয়ে প্রভাষকের নামে হতদরিদ্রের কার্ড!

October 10, 2016 - 10:06 AM

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয়ের জন্য তৈরি হতদরিদ্রের তালিকায় কলেজের এক প্রভাষকের নাম রয়েছে।

হতদরিদ্রের তালিকা প্রস্তুত কমিটির সদস্য যিনি, তার নাম আবার ওই তালিকায় থাকায় সমালোচনার ঝড় উঠেছে।

জানা গেছে, উপজেলার ৮ নম্বর নন্দুয়ার ইউনিয়নে হতদরিদ্রের তালিকা প্রস্তুত কমিটির একজন সদস্য রানীশংকৈল ডিগ্রি কলেজের প্রভাষক সফিকুল আলম। এছাড়া তিনি উপজেলা আওয়ামী লগের সিনিয়র সহ-সভাপতি। ঠাকুরগাঁও-৩ আসনের এমপি ইয়াসিন আলীর মনোনীত প্রতিনিধি হিসেবে তিনি কমিটির সদস্য হয়েছেন।

এ কমিটি ১ হাজার ৪২০ জনের যে নামের তালিকা প্রস্তুত করা হয়েছে তাতে প্রভাষক সফিকুল আলমের নামও রয়েছে। (কার্ড নং-১০০৮)। ইতিমধ্যে প্রথম দফায় চাল বিক্রি শুরু হয়েছে।

এ প্রসঙ্গে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আবু সুলতান বলেন, আমি এ কমিটির শুধু একজন সদস্য, আমার এখানে তেমন কোনো ক্ষমতা নেই। আমিও শুনেছি প্রভাষক সফিকুল আলমের নাম হতদরিদ্রদের তালিকায় রয়েছে। তবে তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ বিষয়ে তালিকা প্রস্তুত কমিটির সচিব ও ইউনিয়ন পরিষদের সচিব সোহেলের সঙ্গে কথা হলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, তালিকা ছাড়া সঠিক তথ্য দেওয়া যাচ্ছে না।

হতদরিদ্রদের তালিকায় প্রভাবশালীদের নাম থাকা প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মো. নাহিদ হাসান বলেন, রোববার কমিটির মিটিং ডেকে সফিকুল আলমের নাম প্রত্যহার করা হবে।
এ ব্যাপারে প্রভাষক সফিকুল আলম বলেন, ‘কেউ ষড়যন্ত্র করে আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য এ কাজটি করেছে।’

ঠাকুরগাঁও-৩ আসনের এমপি অধ্যাপক ইয়াছিন আলী বলেন, বিষয়টি আমি শুনে কার্ডটি বাতিল করতে বলেছি।

আপনার মতামত জানানঃ