ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   ঠাকুরগাঁওয়ের পূর্ব গোয়ালপাড়া পৌর এলাকা এবারো পানি বন্দী

ঠাকুরগাঁওয়ের পূর্ব গোয়ালপাড়া পৌর এলাকা এবারো পানি বন্দী

জুলাই ২০, ২০২০ - ১১:৪৩ অপরাহ্ণ

মোঃ আরিফ হোসেন, ঠাকুরগাঁও জেলাঃ দেশের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। অবশ্য কোথাও কোথাও নদ-নদীর পানি বৃদ্ধি, আবার কোথাও কোথাও পানি কমার খবর পাওয়া গেছে। বন্যাকবলিত এলাকাগুলোয় কয়েক লাখ মানুষ পানিবন্দী হয়ে আছেন।

গত শনিবার রাত থেকে টানা ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানির ঢলে টাঙ্গন, কুলিক, নাগরসহ বিভিন্ন নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় ঠাকুরগাঁওয়ে কিছু কিছু এলাকায় বন্যার সৃষ্টি হয়েছে।

দু’একদিনের টানা বর্ষণে ঠাকুরগাঁওয়ে জন-দুর্ভোগ চরমে পৌঁছেছে। জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছে। রবিবার সকাল ৯টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২৪৫.৪৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে ঠাকুরগাঁও জেলায়।

এদিকে ঠাকুরগাঁও সদর উপজেলার কিছু পৌর এলাকায় ড্রেনের ব্যবস্থা না থাকায়, প্রতি বছরের ন্যায় এবারেও পানি বন্দী ঠাকুরগাঁওয়ের পৌরসভার ২নং ওয়ার্ডের পূর্ব গোয়ালপাড়া ও লাইফ লাইন একাডেমি সংলগ্ন এলাকা। এ ২নং ওয়ার্ডে তেমন কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই পানি বন্দী হয়ে পড়ে পুরো এলাকা।

গত ২ সপ্তাহে ভারি বৃষ্টিপাতের কারণে এলাকার অদ্ভুত পরিস্থিতি সৃষ্টি হয়েছে এবং এলাকার মানুষের ভোগান্তির শেষ নেই।এলাকার এই দূরবস্থা দেখার এবং সমাধান করার কেউ নাই।এলাকা বাসীর আকুল আবেদন,তাদের নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে এবং অতিদ্রুত স্থায়ী সমাধানের পথ সৃষ্টির জন্য উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ করছি।

আপনার মতামত জানানঃ