ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ট্রাম্পের সমর্থনে বের হওয়া শোভাযাত্রার ভরাডুবি

ট্রাম্পের সমর্থনে বের হওয়া শোভাযাত্রার ভরাডুবি

সেপ্টেম্বর ৬, ২০২০ - ৯:২৪ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে বের হওয়া শোভাযাত্রার ভরাডুবি হয়েছে। শুনতে যেমনই লাগুক ঘটনা কিন্তু ভরাডুবিই। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ট্রাম্প-সমর্থকেরা গতকাল শনিবার এক নৌ শোভাযাত্রার আয়োজন করেছিল। আর এই আয়োজনেই ঘটেছে বিঘ্ন। বেশ কয়েকটি নৌকা ডুবে গেছে জলের তোড়ে।

টেক্সাস কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি অনলাইন জানায়, নভেম্বর নির্বাচন সামনে রেখে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে নৌ শোভাযাত্রা বের করেছিল তাঁর সমর্থকেরা। সেই শোভাযাত্রায় থাকা বেশ কয়েকটি নৌকা ডুবে গেছে।

ট্রাভিস লেকে একসঙ্গে এত নৌকা আর নামেনি। টেক্সাসের রাজধানী অস্টিনের নিকটবর্তী ট্রাভিস লেকে গতকাল শনিবার সকাল ১০টায় নৌ শোভাযাত্রাটি বের হয়। এলোমেলো ঢেউয়ের কারণে শোভাযাত্রায় থাকা নৌকাগুলো পরস্পরের কাছাকাছি চলে আসে। এতে ঠোকাঠুকি লেগে বেশ কয়েকটি নৌকা ডুবে যায় বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

ঘটনার পরপরই স্থানীয় সংবাদমাধ্যমে নৌকাডুবির খবর বের হয় এবং জরুরি উদ্ধার তৎপরতা চালানো প্রয়োজন বলে উল্লেখ করা হয়। যদিও শেষ পর্যন্ত এ ঘটনায় কেউ আহত হয়নি।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের অংশ হিসেবে রিপাবলিকান দল ও ডোনাল্ড ট্রাম্পের নাম সংবলিত পতাকাবাহী নৌকাগুলো নেমেছিল টেক্সাসের ট্রাভিস লেকে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘লেক ট্রাভিস ট্রাম্প বোট প্যারেড’ নামের এই ইভেন্টটি খোলা হয়েছিল। এতে আড়াই হাজারের বেশি লোক যোগ দেন। ফেসবুকের ইভেন্ট পেজে সময় দেওয়া হয়েছিল স্থানীয় সময় সকাল ১০টা। আনুমানিক কাছাকাছি সময়েই শোভাযাত্রাটি শুরু হয়। আর নৌকাডুবির ঘটনাটি ঘটে স্থানীয় সময় বেলা ১২টার দিকে।

এ বিষয়ে ট্রাভিস কাউন্টির শেরিফ কার্যালয়ের মুখপাত্র ক্রিস্টিন ডার্ক বিবিসি অনলাইনকে বলেন, ইচ্ছাকৃতভাবে কেউ ঘটনাটি ঘটিয়েছে—এমন কোনো প্রমাণ নেই। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আপনার মতামত জানানঃ