ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলাপ্রধান সংবাদ   »   টানা সপ্তম ওয়ানডে সিরিজ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের

টানা সপ্তম ওয়ানডে সিরিজ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের

October 13, 2016 - 5:58 AM

চট্টগ্রাম থেকে : টানা সপ্তম ওয়ানডে সিরিজ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের। পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মত দলকে মাটিতে নামিয়ে আনা বাংলাদেশ ইংল্যান্ডকে পেরেও পারেনি।

অনেক কাছে গিয়ে হার মেনেছে টাইগাররা। ১-১ সময়তায় থাকা তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে। নিজেদের সেরাটা দিয়েছিল বাংলাদেশ, লড়েছিল প্রাণপণ।

কিন্তু জয়টাই শেষ পর্যন্ত সোনার হরিণ হয়ে দাঁড়ায়। প্রথম ম্যাচ ‘আত্মহুতি’ দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে দাপটের সঙ্গে জয় পায় বাংলাদেশ। কিন্তু শেষ ম্যাচে বুধবার আবারও পরাজয়।

ম্যাচটি হেরে যাওয়ায় কোনো আক্ষেপ নেই মাশরাফির। তার ভাষায়, ‘এই ম্যাচ নিয়ে আমাদের মধ্যে কোনো আক্ষেপ নেই। সিরিজের দিকে যদি তাকাই প্রথম ম্যাচটি আমরা যদি হিসাব করে খেলতে পারতাম তাহলে আজ এখানে আসা লাগত না। শুরুতেই আপনি যদি কোন কিছু ভুল করেন, সেটা পুরো সিরিজে টেনে নিতে হয়। যেটা আজকে আমাদের হলো। প্রথম ম্যাচটা আমরা ভালোভাবে শেষ করলে আজকে আমাদের এমন হতো না।’

মাশরাফির কথায় স্পষ্ট শেষ ম্যাচ নিয়ে মাশরাফির যতটা না আক্ষেপ, প্রথম ম্যাচ নিয়ে আক্ষেপ বহুগুণ। তবুও সিরিজের প্রাপ্তিগুলো তার কাছেই মূখ্য। সিরিজের স্মৃতিচারণ করে মাশরাফি বলেন, ‘পেস বোলাররা খুব ভালো করছে। বোলাররা উন্নতি করেছে। সবাই ভেরিয়েশন শিখছে, বিভিন্ন রকম ডেলিভারি করার চেষ্টা করছে এবং ম্যাচেও চেষ্টা করছে। এগুলো উন্নতির লক্ষণ। মুস্তাফিজ আছে বাইরে, আরও অনেকেই বাইরে আছেন। তারা ফিরে আসলে অন্তত পেস বোলিং গ্রুপটা আরও শক্তিশালী হবে। শফিউল তাসকিন খুব ভালো বোলিং করেছে।’

আপনার মতামত জানানঃ