ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   টাকা আত্মসাৎ মামলায় সওজ কর্মচারী গ্রেপ্তার

টাকা আত্মসাৎ মামলায় সওজ কর্মচারী গ্রেপ্তার

October 3, 2016 - 3:14 PM

কুমিল্লা : ঠিকাদারদের জামানতের চেক জালিয়াতি করে সাড়ে পাঁচ কোটি টাকা আত্মসাতের মামলায় আবদুল আউয়াল নামে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের এক কর্মচারী গ্রেপ্তার হয়েছেন।

সোমবার আউয়ালকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর থেকে কুমিল্লাস্থ দুর্নীতি দমন কমিশন (দুদক) গ্রেপ্তার করে।বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আবদুল আউয়াল কুমিল্লার দেবিদ্বার উপজেলার নবীপুর গ্রামের হাজী সুলতান আহমদের ছেলে।

সূত্র জানায়, সওজের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের কম্পিউটার অপারেটর আবদুল আউয়াল ঠিকাদারদের জামানতের তিনটি চেক জালিয়াতির মাধ্যমে মোট সাড়ে পাঁচ কোটি আত্মসাৎ করেন।

এর মধ্যে  ৯ হাজার ৪০০ টাকার চেকের স্থলে দুই কোটি টাকা, ১১ হাজার ৪৬০ টাকার স্থলে তিন কোটি ও পাঁচ হাজার ৯৩০ টাকার স্থলে ৫০ লাখ অর্থাৎ তিনটি চেকে ২৬ হাজার ৭৯০ টাকার স্থলে পাঁচ কোটি ৫০ লাখ টাকার চেক লিখে ওই টাকা উত্তোলন করেন।

বিষয়টি নজরে আসার পর সওজের ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী আবু এহতেশাম রাশেদ বাদী হয়ে গত ২০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় ওই কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য দায়িত্ব পান দুদক কুমিল্লা জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদ।

তিনি বলেন, চেক জালিয়াতির মাধ্যমে সাড়ে পাঁচ কোটি টাকা আত্মসাতের মামলায় আউয়ালকে গ্রেপ্তার করা হয়েছে। বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

আপনার মতামত জানানঃ