ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   টর্নেডোয় বিধ্বস্ত ভোলার চরফ্যাশন

খোলা আকাশের নিচে মানবতার জীবনযাপন

টর্নেডোয় বিধ্বস্ত ভোলার চরফ্যাশন

সেপ্টেম্বর ২০, ২০২০ - ৯:২৬ অপরাহ্ণ
ভোলায় টর্নেডোয় বিধ্বস্ত ৬০ বসতঘর

ভোলার চরফ্যাশনে টর্নেডোর আঘাতে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। বসতঘর ও গাছচাপা পড়ে আহত হয়েছেন অন্তত ১৫ জন। এ অবস্থায় সরকারি সহায়তা কামনা করেছেন স্থানীয় জনপ্রতিনিধি।

শনিবার( ১৯ সেপ্টেম্বর) মধ্যরাতে হঠাৎ করেই ঝড়ো বৃষ্টির সঙ্গে ধমকা হাওয়া শুরু হয়। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে লণ্ডভণ্ড হয়ে যায়, চরফ্যাশন উপজেলার আসলামপুর, আয়েশা বাগ ও উত্তর মাদ্রাজ এলাকার শতাধিক ঘরবাড়ি। এরমধ্যে সম্পূর্ণ বিধ্বস্ত হয় অন্তত ৬০টি বসতঘর।

ঘরের টিন দুমড়ে মুচড়ে যাওয়ার পাশাপাশি ছিন্নবিচ্ছিন্ন হয়ে উড়ে যায় গাছের ওপর। ভেঙে যায় ছোট বড় গাছ পালা। এসময় আহত হন অন্তত ১৫ গ্রামবাসী। বড় বড় গাছ চাপাপড়ায় ধ্বংসস্তূপ থেকে এখনো আসবাবপত্র ও নিত্য প্রয়োজনীয় মালামাল সরিয়ে নিতে পারেননি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। অর্ধাহারে অনাহারে খোলা আকাশের নিচে দিন কাটছে অনেকের।

ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তৈরি করে সরকারি সহায়তার দাবি জানিয়েছেন ভোলা চরফ্যাশন আসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম।

তবে ক্ষতিগ্রস্ত পরিবারকে তাৎক্ষণিকভাবে শুকনো খাবার দেয়ার পাশাপাশি পুনবার্সনে সরকারি সহায়তার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আপনার মতামত জানানঃ