ক্রাইম পেট্রোল বিডি  »  প্রধান সংবাদ   »   ‘জয় তুমি একটু উঠে দাঁড়াও, সবাই তোমাকে দেখতে চায়’

‘জয় তুমি একটু উঠে দাঁড়াও, সবাই তোমাকে দেখতে চায়’

October 22, 2016 - 3:41 PM

নিজস্ব প্রতিবেদক : ‘জয় তুমি একটু উঠে দাঁড়াও, সবাই তোমাকে দেখতে চায়।’

শনিবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ‌্যানে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে উদ্দেশ করে এ কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

এদিন সকালে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। কিন্তু দুই দিনব্যাপী সম্মেলনের প্রথম দিনের প্রথম অধিবেশনে উপস্থিত ছিলেন না জয়। দলীয় নেতা-কর্মীদের সেই প্রতীক্ষার অবসান ঘটে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরুর পর।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয় আওয়ামী লীগ সভাপতি ও তার শেখ হাসিনার সভাপতিত্বে। এ সময় জয়ের উপস্থিতির কথা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ মাইকে ঘোষণা করেন।

এ সময় উপস্থিত কাউন্সিলর, প্রতিনিধি ও আগত বিদেশি অতিথিরা মঞ্চের দিকে তাকাতে থাকেন। সম্মেলনস্থলে এসে জয় মঞ্চের সামনে বসে ছিলেন। তাকে মঞ্চে ওঠার অনুরোধ জানিয়ে মঞ্চে নিয়ে যান আওয়ামী লীগের প্রাক্তন স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মোস্তফা জালাল মহিউদ্দিন ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ। জয় মঞ্চে উঠে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মাঝের আসনে বসেন।

জয় আসনে বসার পর সৈয়দ আশরাফ মাইকে বলেন, ‘জয়, তুমি একটু উঠে দাঁড়াও। সবাই তোমাকে দেখতে চায়। শেখ হাসিনা আমাদের শেষ ভরসা। আর এখানে আছেন আরেকজন শেষ ভরসা। তিনিই (জয়) নেতৃত্ব দিয়ে এগিয়ে নেবেন।’

সৈয়দ আশরাফ আরো বলেন, ‘জয় এসেছে। তার বন্ধুরা আসবে। সহপাঠীরা আসবে। দেশটাকে এগিয়ে নিয়ে যাবে। আমাদের বয়স হয়েছে। খুব বেশি কিছু দেওয়ারও নাই, শক্তিও নাই। নতুনদের আসার সুযোগ করে দিতে হবে। তারা যেন এই এই আওয়ামী লীগকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে পারে।’

সম্মেলন অধিবেশনে এ সময় বিভিন্ন বিভাগের প্রতিনিধি হিসেবে জেলা নেতারা বক্তব্য দিচ্ছিলেন।

হঠাৎ জয়ের উপস্থিতি সম্মেলনকে ভিন্ন মাত্রা দেয়। এ সময় তৃণমূল নেতারা সম্মেলনে বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলেকে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ পদ দেওয়ার দাবি জানান।

প্রথম দিনের অধিবেশন শেষে সন্ধ‌্যায় জয় তার মা শেখ হাসিনার সঙ্গে সম্মেলনস্থল ত্যাগ করেন। আগামীকাল সকাল সাড়ে ৯টায় সম্মেলনের দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হবে।

সম্মেলনে জয়কে তার পিতৃভূমি রংপুর থেকে আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর করা হয়েছে।

আপনার মতামত জানানঃ