ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   জোরদার করা হচ্ছে বাইডেনের নিরাপত্তা

সম্ভাব্য মার্কিন প্রেসিডেন্ট

জোরদার করা হচ্ছে বাইডেনের নিরাপত্তা

নভেম্বর ৬, ২০২০ - ৪:৫৯ অপরাহ্ণ
জোরদার করা হচ্ছে বাইডেনের নিরাপত্তা

মার্কিন গোয়েন্দা সংস্থা শুক্রবার থেকে দেশের সম্ভাব্য প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা জোরদার করবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির প্রভাবশালী দৈনিক ওয়াশিংটন পোস্ট।

সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথরিন মিলহোয়ান এ বিষয়ে মন্তব্য করতে চাননি কারণ সংস্থাটি শীর্ষ কর্মকর্তাদের নিরাপত্তার ব্যবস্থা সম্পর্কে কোনো মন্তব্য করে না। এ বিষয়ে জো বাইডেনের সহযোগীরাও কথা বলতে রাজি হননি। বাইডেন ও তার নির্বাচনী প্রচারণার দল ডেলাওয়ারের একটি কনভেনশন সেন্টারে অবস্থান করছেন।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুইদিন পরও নাটকীয়তা যেন কমছেই না। শুরু থেকেই অন্যতম ব্যাটলগ্রাউন্ড জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্প এগিয়ে থাকলেও ভোট গণনার শেষ পর্যায়ে হঠাৎই এগিয়ে গেছেন জো বাইডেন। জর্জিয়ায় ৯৯ শতাংশ ভোট গণনা শেষে ট্রাম্পের চেয়ে ৯১৭ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন।

অপরদিকে ভোট চুরির অভিযোগ এনে পুরো নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বলছেন, বড় বড় মিডিয়ার সমর্থন, বিশাল অর্থের লেনদেন এবং বড় বড় প্রযুক্তি ডেমোক্র্যাট জো বাইডেনকে প্রেসিডেন্ট বানানো জন্য উঠেপড়ে লেগেছে।

বাইডেন শুক্রবার এক টুইট বার্তায় বলেন, ‘কেউ আমাদের গণতন্ত্রকে আমাদের কাছে থেকে কেড়ে নিতে পারবে না। এখন নয়, কখনোই নয়। একাধিক টুইট করেছেন তিনি। একটি টুইটে তিনি সব ভোট অবশ্যই গণনা করতে হবে বলে উল্লেখ করেন। ট্রাম্প বলেন ‘আইন-সম্মত’ উপায়ে ভোট গুনলে তিনি সহজেই বিজয়ী হতেন।

Tags:

আপনার মতামত জানানঃ