ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   “জেলার উন্নয়ন এর স্বার্থে আমাদের আরও সংগঠিত হয়ে কাজ করে যেতে হবে”

“জেলার উন্নয়ন এর স্বার্থে আমাদের আরও সংগঠিত হয়ে কাজ করে যেতে হবে”

October 1, 2016 - 10:25 AM

আল-আমীন,বুরো প্রধান মেহেরপুরঃ মেহেরপুর সড়ক ও জনপদ বিভাগের মিলনায়তনে ইনষ্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মেহেরপুর জেলা শাখার সদস্যদের নিয়ে বুধবার সন্ধ্যা ৭টার সময় এক সাধারন সভা অনুষ্টিত হয়েছে।

ডিপ্লোমা ইঞ্জিনীয়ার, দেশগড়ার হাতিয়ার, এই শ্লোগান দিয়ে অনুষ্ঠান স চালনা শুরু করেন জেনিকের সংগ্রামী সাধারন সম্পাদক মোঃ আব্দুল গনী।শুরুতেই তিনি সংগঠনের নতুন সদস্যদের সাথে উপস্থিত সকলের পরিচয় করিয়ে দেন ।এসময় বিগত দিনে জেলা শাখার সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা প্রতিবন্ধকতা ও সাফল্য তুলে ধরে পর্যায়ক্রমে আলোচনা পেশ করেন সহ-সভাপতি নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক আনিছুজ্জামান বকুল, অর্থ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সাংগঠানিক সম্পাদক মারুফ হোসেন, সহকারী প্রকৌশলী লিয়াকত আলী ,নুরুজ্জামান, নাজমুল, মাজেদুল হক , কামরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে সমাপনি বক্তব্য দেন জেনিক সভাপতি আব্দুর রহমান চৌধুরী। তিনি বলেন এই দেশ মাটি ও মানুষের কাছে আমরা সকলেই অনেক ঋণী, এই ঋন শোধ করার জন্য আমাদের উপর অর্পিত দায়িত্ব পালনে আমাদের আরও বেশি মনোনিবেশ করা প্রয়োজন বলে আমি মনে করি। অর্পিত দায়িত্ব পালন করতে গিয়ে সংগঠনের কোন সদস্য যদি বাধাগ্রস্থ বা সমস্যার মধ্যে পড়েন তবে আমাদের সংগঠন তার পাশে থেকে সেই সকল সমস্যা নির্মুলে কাজ করে যাবে । তাই জেলার উন্নয়ন প্রকল্পগুলোর সাথে যেন কোন প্রকার অসংগতি না হয় সেদিকে সকলে লক্ষ্য রাখবেন। জেলার উন্নয়নের স্বার্থে আমাদের আরও সংগঠিত হয়ে কাজ করে যেতে হবে। সংগঠন নিয়ে কথা বলতে গিয়ে তিনি উল্লেখ করেন, মেহেরপুর জেলা শাখার সদস্যদের মধ্যে যেমন সাংগঠনিক স্বতঃস্ফুর্ততা আছে তেমনি অনিহা ভাবও আছে; এর কারণ হিসাবে তিনি বলেন ডিপ্লোমা ইঞ্জিনীয়ারদের চাওয়া পাওয়ার হিসাব বিবেচনার প্রাপ্তি অনেক ,তাই সংগঠনের প্রতি সদস্যদের আনুগত্য থাকলেও সংগঠনের কাজে মাঠে উপস্থিতি কম লক্ষ্য করা যায়। জেলা শাখার কার্যক্রম বেশকিছুদিন বন্ধ থাকার দায়ভার নিজের কাধে নেন এবং ভবিষ্যৎ কর্ম-পরিকল্পনা পেশ করে সংগঠনের কার্যক্রম আরও বেগমান করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিরুদ্ধে চলমান ষড়যন্ত্র প্রতিহত করার জন্য অতীতের ন্যায় সদস্য প্রকৌশলীদের সম্পৃক্ততার আহবান জানিয়ে তিনি অনুষ্ঠানের সমাপনী ঘোষনা করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সকল ডিপ্লোমা প্রকৌশলীগন।

আপনার মতামত জানানঃ