ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   জিম্মিদের হত্যার জন্য শিশুদের হাতে অস্ত্র তুলে দিচ্ছে আইএস

জিম্মিদের হত্যার জন্য শিশুদের হাতে অস্ত্র তুলে দিচ্ছে আইএস

August 27, 2016 - 2:45 PM

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ায় বন্দিদের হত্যার একটি ভিডিও চিত্র প্রকাশ করেছে চরমপন্থি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এতে ওই জিম্মিদের হত্যার জন্য শিশুদের হাতে অস্ত্র তুলে দিতে দেখা গেছে। এসব শিশুদের মধ্যে আবার একজন ব্রিটেনের নাগরিক।

 

বিবিসি জানিয়েছে, এসব শিশুদের বয়স ১০ থেকে ১৩ বছরের মধ্যে। ভিডিওতে ব্রিটেনের যে শিশুটিকে দেখানো হয়েছে, তার নাম বলা হয়েছে আবু আব্দুল্লাহ আল ব্রিটেনি। তবে তার পরিচয় সম্পর্কে ব্রিটেনের পররাষ্ট্র দপ্তর কোনো মন্তব্য করেনি। ধারণা করা হচ্ছে, এই শিশুটির বাবা সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছে।

 

আইএসের হাতে বন্দী পাঁচ কুর্দি যোদ্ধাকে শিশুদের সামনে হাঁটু মুড়ে বসিয়ে রাখা হয়। সেনাবাহিনীর পোশাক পরিহিত শিশুদের মাথায় ছিলো কালো টুপি। বন্দীদের গুলি করে হত্যার আগে আবু আল বারা আল তিউনিসি (তিউনিসীয় বংশোদ্ভূত) নামে এক শিশু বন্দীদের উদ্দেশে আরবিতে বলেছে, ‘কুর্দিদের বিরুদ্ধে যুদ্ধ এখনো শেষ হয়নি। তাদের বিরুদ্ধে আরো সহিংসতা চলবে। আমেরিকা, ফ্রান্স, ব্রিটেন, জার্মানি ও জাহান্নামের শয়তানরা কুর্দিদের রক্ষা করতে পারবে না।’ এর পরেই শিশুটি ‘আল্লাহু আকবার’ বলে ও অন্যদের গুলি করার নির্দেশ দেয়। ভিডিওর শেষাংশে নিহত বন্দীদের মাথায় গুলিবিদ্ধ অবস্থায় দেখা গেছে।

 

ভিডিওতে দেওয়া অন্য তিন শিশুর নাম হচ্ছে, আবু ইসহাক আল মাসরি (মিশরীয়), আবু ফুয়াদ আল কুর্দি (কুর্দ) ও ইউসুফ আল উজবেকি (উজবেকিস্তান)।

আপনার মতামত জানানঃ