ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   জান্নাতের ভ্রান্ত আশ্বাসে আইএসে যোগ দিচ্ছে তরুণেরা

জান্নাতের ভ্রান্ত আশ্বাসে আইএসে যোগ দিচ্ছে তরুণেরা

August 31, 2016 - 1:04 PM

নিজস্ব প্রতিবেদক : মরার পরে জান্নাতে যাবে- এমন ভ্রান্ত আশ্বাসের কারণে তরুণসমাজ আইএসের এসব সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে জঙ্গিবাদবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশনে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাল্পনিক আইএস যুবসমাজের মগজধোলাই করে উন্মাদ বানিয়েছে। যাদের আটক করা হয়েছে, তারা বলছে ‘মরার পরে জান্নাতে যাব’। তাদের ইসলামের নামে ভ্রান্ত ধারণা দেওয়া হয়েছে। যুবসমাজ যাতে বিভ্রান্ত না হয় সে জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জঙ্গিবাদ মোকাবিলায় শিক্ষক সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আর এ জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম আরেফিন সিদ্দিক বলেন, ‘ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করাই বড় কাজ। একাত্তরের মতো জঙ্গিবাদ মোকাবিলায় জাতি আজ ঐক্যবদ্ধ। কোনো ষড়যন্ত্রই সফল হবে না। জঙ্গিবাদ মোকাবিলায় সতর্ক থাকতে হবে। আর এ কাজে নেতৃত্ব দিতে হবে শিক্ষকদের।’

কনভেনশনে ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রমুখ।

কনভেনশনে বাংলাদেশের সব প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা অংশ নেন।

জঙ্গিবাদবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ। সঞ্চালনা করেন ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

আপনার মতামত জানানঃ