ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   জাতি গঠনে সরকার সঠিক পরিকল্পনা বাস্তবায়ন করছে

জাতি গঠনে সরকার সঠিক পরিকল্পনা বাস্তবায়ন করছে

September 1, 2016 - 3:12 PM

নিজস্ব প্রতিবেদক : পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের বিপুল জনশক্তিকে কাজে লাগিয়ে সরকার শান্তিময়, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সমৃদ্ধ উন্নত জাতি গঠনে সঠিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচাম) আয়োজিত ‘প্লানিং ফর প্রসপরাস বাংলাদেশ, স্ট্যাটেজিক প্রাইওরেটিস’শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, ২০২১ সালের মধ্যে শতভাগ প্রাথমিক শিক্ষা অর্জন ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হবে। ২০৩০ সালে বাংলাদেশ হবে জ্ঞানভিত্তিক অর্থনীতির দেশ এবং ২০৪০ সালে পৃথিবীর বিশটি উন্নত দেশের সারিতে বাংলাদেশ স্থান করে নেবে।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিশন এবং মিশন নিয়ে কাজ করছে। তার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ৪৪তম অর্থনৈতিক সমৃদ্ধিশালী দেশ হিসেবে স্থান করে নিয়েছে। ক্রয় ক্ষমতার সক্ষমতার মানদণ্ডে বিশ্বে বাংলাদেশ ৩২তম।

মন্ত্রী বাংলাদেশকে অপার এক সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশে বিনিয়োগ মানেই লাভ। সরকারের সফল বিনিয়োগবান্ধব নীতির কারণে এখানে বিনিয়োগ করে লোকসানের কোনো সুযোগ নেই। এমডিজি গোল অর্জনের সফলতাসহ বিভিন্ন সূচকে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

অ্যামচাম সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলদেশে মার্কিন দূতাবাসের ডেপুটি চার্জ্য দ্য অ্যাফেয়ার্স ডেভিট মিল উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ