ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   জবি ১ম বর্ষ সম্মান শ্রেণির ই-ইউনিটে ভর্তি পরীক্ষা শনিবার

জবি ১ম বর্ষ সম্মান শ্রেণির ই-ইউনিটে ভর্তি পরীক্ষা শনিবার

September 20, 2016 - 1:00 PM

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ১ম বর্ষ সম্মান শ্রেণির ই-ইউনিটে ভর্তি পরীক্ষা শনিবার বিকেলে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ই’ ইউনিটের ১২০টি আসনের (সংগীত বিভাগ-৪০ , চারুকলা বিভাগ-৪০ এবং নাট্যকলা বিভাগ-৪০) বিপরীতে দুই হাজার ২৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ১৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ভর্তি পরীক্ষার ৫০০০০১ থেকে ৫০১০৭১ পর্যন্ত রোলধারীদেরকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে এবং ৫০১০৭২ থেকে ৫০২০২৭ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা ভাষা শহীদ রফিক ভবনে অনুষ্ঠিত হবে।

কোন পরীক্ষার্থী হলে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন- ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ফোন ইত্যাদি) সঙ্গে আনতে পারবে না। পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য করা হয়েছে। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্রের দুই কপি অবশ্যই সঙ্গে আনতে হবে। ই-ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট (www.jnu.ac.bd বা www.admission.jnu.ac.bd)-এ পাওয়া যাচ্ছে।

আপনার মতামত জানানঃ