ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   জঙ্গিবাদ প্রতিরোধে মানুষ রাস্তায় নেমেছে

জঙ্গিবাদ প্রতিরোধে মানুষ রাস্তায় নেমেছে

September 4, 2016 - 12:48 PM

সিরাজগঞ্জ প্রতিনিধি : জঙ্গিবাদ রুখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে দেশের ছাত্র-শিক্ষক, শ্রমিক-মজুর থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নেমেছে।

রোববার দুপুরে সিরাজগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে বীরাঙ্গনাদের অর্থ সহায়তা প্রদান উপলক্ষে আয়োজিত এক সমাবেশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ২০১৪-১৫ সালে জ্বালাও-পোড়াও আর মানুষ হত্যার আন্দোলনে ব্যর্থ চক্রটি জঙ্গি-সন্ত্রাস চালানোর চেষ্টা করছে। কিন্তু জনগণের সহায়তায় দেশের প্রশাসন তাদের এ চক্রান্তও ব্যর্থ করে দিয়েছে।

নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়ার পাশাপাশি দেশের বীরাঙ্গনাদেরও সম্মানিত করেছে। বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধার স্বীকৃত দেওয়া হয়েছে।

সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে মন্ত্রী বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন। এক সময় তারা বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি বলে উল্লেখ করেছিল। আজ তারাই দেশের উন্নয়নের প্রশংসা করছেন।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিদ্যুতে ওনার এলার্জি আছে। উনি চান না দেশের মানুষ বিদ্যুতের আলোয় আলোকিত হোক। তিনি ক্ষমতায় থাকাকালে কানসার্টে বিদ্যুৎ আন্দোলনকারী সাধারণ মানুষকে হত্যার মধ্য দিয়ে তার প্রমাণ রেখেছেন। এখন আবার রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করছেন।

জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সিরাজগঞ্জ-পাবনা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, জেলা আওয়ামী লীগের সহসভাপতি হোসেন আলী হাসান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি, বীরাঙ্গনা সূর্য্য বেগম প্রমুখ।

সমাবেশে শেষে স্বেচ্ছাসেবী মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে সোশ্যাল ইসলামি ব্যাংকের অর্থায়নে সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও ও চাঁপাইনববাগঞ্জ জেলার ৫৭ জন বীরাঙ্গানাকে নগদ অর্থ, সেলাই মেশিন, শাড়ি-লুঙ্গি ও ছাতা বিতরণ করা হয়।

আপনার মতামত জানানঃ