ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   জঙ্গিবাদে অর্থায়ন : সিঙ্গাপুরে আরো দুই বাংলাদেশির কারাদণ্ড

জঙ্গিবাদে অর্থায়ন : সিঙ্গাপুরে আরো দুই বাংলাদেশির কারাদণ্ড

August 31, 2016 - 11:18 AM

আন্তর্জাতিক ডেস্ক : জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে সিঙ্গাপুরে আরো দুই বাংলাদেশির কারাদণ্ড দেওয়া হয়েছে। সিঙ্গাপুরের জেলা জজ আদালত মঙ্গলবার এ দণ্ড দিয়েছেন বলে দেশটির সংবাদমাধ্যম স্ট্রেইটস টাইম অনলাইন এ তথ্য জানিয়েছে।

দণ্ডপ্রাপ্ত দৌলতুজ্জামানকে (৩৪) দুই বছর এবং লিয়াকত আলী মামুনকে (২৯) আড়াই বছর কারাদণ্ড ভোগ করতে হবে। গত ২৭ মে তাদের গ্রেপ্তার দেখিয়ে তখন থেকে এ সাজা কার্যকর বলে ধরা হবে।

গত এপ্রিলে জঙ্গি সন্দেহে আট বাংলাদেশিকে সিঙ্গাপুরের অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে আটক করা হয়। এদের মধ্যে দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। বাকি ছয়জনকে জঙ্গিবাদে মদদ দেওয়ার অভিযোগে অভিযুক্ত করেন দেশটির আদালত। গত জুলাই মাসে এদের মধ্যে মিজানুর রহমান (৩১), রুবেল মিয়া (২৬), মো. জাবেদ কায়সার ওরফে হাজি নুরুল ইসলাম সওদাগর (৩০) ও ইসমাইল হাওলাদার সোহেলকে (২৯) দুই থেকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এর আগে অবশ্য দৌলত ও মামুন তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছিলেন। এর পরিপ্রেক্ষিতে তাদের শুনানির তারিখ পেছানো হয়।

মঙ্গলবার দৌলত ও মামুন দোষ স্বীকার করলে আদালত তাদের বিরুদ্ধে রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতে বলেছেন, বাংলাদেশে সশস্ত্র জঙ্গি তৎপরতা চালাতে অস্ত্র কেনার জন‌্য নির্মাণশ্রমিক দৌলত ২০০ এবং মামুন ৮০০ সিঙ্গাপুরি ডলার চাঁদা হিসেবে দিয়েছিলেন ।

আপনার মতামত জানানঃ