ক্রাইম পেট্রোল বিডি  »  স্বাস্থ্য   »   চোখ দিয়ে রক্ত ঝরা মেয়েটি ঢাকায়

চোখ দিয়ে রক্ত ঝরা মেয়েটি ঢাকায়

September 7, 2016 - 2:37 PM

নিজস্ব প্রতিবেদক : হঠাৎ হঠাৎ ডান চোখ দিয়ে রক্ত ঝরা সেই মেয়েটিকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার রাতে ফাতিমা জিনাত নামের ওই মেয়েটিকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বাবা মোহাম্মদ মামুন ঢাকায় নিয়ে আসেন।

মোহাম্মদ মামুন জানান, ঢাকা পৌঁছে সকালে জিনাতকে নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জিনাতকে ঢামেকেই নিউরো মেডিসিনের চিকিৎসক দেখানোর পরামর্শ দিয়ে বৃহস্পতিবার আবার যেতে বলেছেন।

কিন্তু বাবার মন তো মানে না। অসুস্থ্য মেয়ে নিয়ে বসে থাকতে পারেন না। তিনি মেয়েকে নিয়ে চিকিৎসক দেখাতে ছুটছেন বিভিন্ন চিকিৎসকরে কাছে।

বুধবার সন্ধ্যা ছয়টার দিকে ফোনে এ প্রতিবেদককে জিনাতের বাবা বলেন, ‘আমি কিভাবে বসে থাকি। মেয়েকে নিয়ে ঢাকা মেডিক্যাল থেকে ফিরে গ্রিণ রোডে গ্রীন লাইফ হাসপাতালে দেখাব। ওখানে হেপাটোলজির চিকিৎসক ড. ইউনুসকে দেখানোর ইচ্ছা আছে।’

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচজুনিয়া গ্রামের মোহাম্মদ মামুনের দুই সন্তানের মধ্যে জিনাত বড়। সে আমতলী সরকারি ডিগ্রি কলেজের একাদশ প্রথম বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

গত চার আগস্ট ক্লাস করার সময় থেকে রক্ত ঝরা শুরু হয়। এ পর্যন্ত একমাস দুইদিনের মধ্যে মাত্র তিনদিন তার চোখ থেকে রক্ত ঝরেনি। বাকি দিনগুলোতে রক্ত ঝরেছে। কোনোদিন পাঁচবার, কখনো সাতবার আবার সর্বোচ্চ ১০ বার করেও হঠাৎ হঠাৎ রক্ত ঝরে। রক্ত চোখ থেকে গড়িয়ে মুখ পর্যন্ত চলে আসে। দিন যত যাচ্ছে তার অবস্থার ততো অবনতি হচ্ছে।

আপনার মতামত জানানঃ