ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   চোখের যত্ন নিন

চোখের যত্ন নিন

অক্টোবর ১১, ২০২০ - ১২:১৭ অপরাহ্ণ

আমরা অনেকেই নিজের যত্নের ব্যাপারে কিংবা মুখের স্কিনের যত্নের বিষয়ে মোটামুটি ভালোই করে থাকি। কিন্তু আমরা কি কখোনো চোখের যত্নের ব্যাপারে ভেবে দেখেছি।

আসুন তবে যেনে নেই চোখের যত্নের ব্যাপারে

চোখের ক্রিম এর ব্যাবহার: আমরা সবসময় চোখের নিচের ক্রিম লাগাতে ভুলে যায় বা বেশিরভাগ সময়ই এটি ব্যবহার করি না। এমন একটি মশ্চারাইজার দরকার যা চোখের নিচে হাইড্রেশনের ব্যবস্থা করে।

ভুল মশ্চারাইজার: আমরা বেশিরভাগ সময়ই মুখে যে ক্রিম ব্যবহার করি ওই একই ক্রিম চোখের নিচে লাগায়। কিন্তু চোখের নিচে বেশি সেন্সিটিভ থাকে এজন্য অবশ্যই আলাদা করে আই ক্রিম লাগাতে হবে। মুখের ক্রিম ও সিরামগুলোতে রেটিনয়েডস থাকে যা চোখের নিচের ক্ষতি করে।

সঠিকভাবে ক্রিমের ব্যাবহার: চোখের চারপাশের ত্বকটি খুব সূক্ষ্ম তবে এর অর্থ এটি নয় যে আপনার একটি মশ্চারাইজার প্রয়োজন। চোখের ক্রিমগুলিতে রেটিনল এবং ভিটামিন এ থাকতে হবে। এতে করে হাইড্রেশন বাড়াতে সহায়তা করবে এবং জ্বালা হওয়ার ঝুঁকিও হ্রাস করবে।

ডার্ক সার্কেল: বেশিরভাগ সময়ই দেখা যায় ডার্ক সার্কেলের কারণে চোখের নিচে কালো হয়। চোখের নিচের ডার্ক সার্কেল একবারে মুছে ফেলা অনেক কষ্টকর তবে বিভিন্ন কৌশল যেখানে ক্যাফেইন এবং ভিটামিন কে রয়েছে তা চোখর ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে।

জীবনযাত্রা ঠিক করা: আপনি প্রতিদিন পর্যাপ্ত পরিমান ঘুমাচ্ছে কিনা বিষয়টি নিশ্চিত করুন।ধূমপানের মত বাজে অভ্যাস থাকলে বাদ দিতে হবে।

আপনার মতামত জানানঃ