ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   চেক প্রতারণার মামলায় সংসদ সদস্য হারুনের জামিন

চেক প্রতারণার মামলায় সংসদ সদস্য হারুনের জামিন

September 19, 2016 - 1:28 PM

নিজস্ব প্রতিবেদক : কোটি টাকার চেক প্রতারণার মামলায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুনকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম মো. মাহমুদুল হাসানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সরকার দলীয় সংসদ সদস্য বজলুল হক হারুন।

শুনানি শেষে আদালত ৫ হাজার টাকার মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী আদালতকে বলেন, অপরাধটি জামিনযোগ্য ধারার। আসামি জামিনে গেলে পলাতক হবেন না। জামিনের শর্ত ভঙ্গ করবেন না। নিয়মিত আদালতে হাজির থাকবেন।

আদালত জামিন মঞ্জুরের আদেশে বলেছেন, জামিনযোগ্য ধারার অপরাধ বিবেচনায় আসামিকে জামিন দেওয়া হলো।

গত ২১ আগস্ট খলিলুর রহমান নামের একজন ব্যবসায়ী বজলুল হক হারুনকে আসামি করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নালিশি মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ব্যবসার প্রয়োজনে বিবাদী বিভিন্ন সময় বাদীর কাছ থেকে নগদ টাকা ঋণ নিয়েছেন। এই টাকা পরিশোধের জন্য বিবাদী গত বছরের ২৯ নভেম্বর ১ কোটি টাকা সমমূল্যের একটি চেক বাদীকে দেন। পরে চলতি বছরের ২১ জুন চেকটি ব্যাংক কর্তৃপক্ষ হিসাব বন্ধ মর্মে চেক প্রত্যাখ্যান (ডিজঅনার) করে ফেরত দেয়। পরে আসামিকে বিষয়টি জানানো হলেও তিনি কোনো গুরুত্ব দেননি। ২৬ জুন আসামির নামে আইনি নোটিশ পাঠানো হয়। আসামি তা গ্রহণ না করে ফেরত দেন।

অভিযোগে আর বলা হয়, আসামি বাদীর টাকা আত্মসাৎ করার জন্য ব্যাংক হিসাবে টাকা না রেখে চেক দেন এবং ওই হিসাব বন্ধ রেখেছেন, যা শাস্তিযোগ্য অপরাধ।

আপনার মতামত জানানঃ