ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   চুল ঘন ও দ্রুত লম্বা করতে হলে জেনে নিন

চুল ঘন ও দ্রুত লম্বা করতে হলে জেনে নিন

আগস্ট ৩০, ২০২০ - ১:১৫ অপরাহ্ণ

লম্বা চুল নারীর সৌন্দর্য বাড়িয়ে দেয় বহুগুণে। কিন্তু অনেকেরই চুল স্বাভাবিকহারে বৃদ্ধি হচ্ছে না। অনেক ট্রিটমেন্ট করানোর কথাও চিন্তা করেন কিন্তু ট্রিটমেন্ট ব্যয়বহুল বলে করাতে পারছে না। কিন্তু ঘরোয়া কিছু উপায়ে চুলের পরিচর্যা করলে খুব সহজেই পেতে পারেন লম্বা ও ঘন চুল।

নিয়মিত মাথার ত্বক ম্যাসাজ করুন – প্রতিদিনই শ্যাম্পু করেন অনেকেই কিন্তু চুলে তেল দেন না। তেলে চুল লম্বা হতে সাহাস্য করে। সপ্তাহে কমপক্ষে দু’দিন নারিকেল তেল দিয়ে মাথার ত্বকে মাসাজ করুন। সকালে উঠে শ্যাম্পু করে ধুয়ে নিন। এতে চুলের গোড়া শক্ত হবে ও চুল সহজে ভাঙবে না।

ক্যাস্টর অয়েল – ক্যাস্টর অয়েলে ভিটামিন ই এবং প্রয়োজনীয় ফ্যাটি এসিড বিদ্যমান।যা চুল ঘন ও এর বৃদ্ধি করার সবচাইতে দারুণ উপায়। সামান পরিমাণ নারিকেল তেল আর ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন এবার চুলের গোঁড়ায় ম্যাসাজ করুন। ৩০-৩৫ মিনিট চুলে রাখুন, তারপর শ্যাম্পু করে ফেলুন।

কন্ডিশনার – শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করুন। চায়ের পাতা চুলের প্রাকৃৃতিক কন্ডিশনার হিসেবে অনেক কার্যকরী । চা পাতা ২ কাপ গরম পানিতে ফুটিয়ে পাতাগুলো ছেঁকে পানি ঠান্ডা করে লেবুর রস দিয়ে চুল ধুয়ে নিন, ভালো ফল পাবেন। কেনা কন্ডিশনারও ব্যবহার করতে পারেন।

আপনার মতামত জানানঃ