ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   চুলের পরিপাটি সাজ

চুলের পরিপাটি সাজ

অক্টোবর ১৪, ২০২০ - ৩:৫৬ অপরাহ্ণ

আমরা আমাদের চুলকে সাজাতে কে না চাই। চুলের সাজের ক্ল্যাসিক ব্যাপারটা এখন আর খুব একটা নেই। এসেছে বাহারি আধুনিক সাজ। সেসব করতে হয় নানান কায়দায়, বিভিন্নভাবে। দীঘল কালো চুলের আটপৌরে সাজ বদলে যাচ্ছে প্রতিদিন।

যেনে নিন কোন চুলে কেমন সাজ 

মাঝারি চুলের সাজ 
মাঝারি চুলে ইচ্ছেমতো স্টাইল করা যায়। নিমন্ত্রণের চাপে বেশির ভাগ সময়ই পারলারে গিয়ে চুলের সাজ দেওয়া সম্ভব না–ও হতে পারে। তাই চাইলে আগের দিন রাতে চুল পেঁচিয়ে রাখা যেতে পারে। পরদিন সকালে চুল খুলে দেখবেন খুব সুন্দর একটা কোঁকড়া ভাব আসবে।

ছোট চুলের সাজ 
ছোট চুলে বৈচিত্র্যময় সাজ দেওয়ার তেমন কিছু নেই, এই ধারণা এখন আর চলে না। ছোট চুলের স্টাইলেও এখন এসেছে বৈচিত্র্য। বিভিন্ন ধরনের স্টাইলিশ ব্যান্ড দিয়েও সাজে ভিন্নতা আনা যেতে পারে। কার্ল করলেও ভালো দেখাবে।

খোলা চুলে সাজ 
চুল খোলা রাখলে একদম সোজাসাপটা ছেড়ে না রেখে ব্লো ড্রাই করে নিন। কিংবা রোলার স্টাইলার দিয়ে হালকা কুঁকড়ে নিন। পুরো চুল স্পাইরালও করতে পারেন। ওপরের দিকে সোজা রেখে নিচের দিকে কোঁকড়া করে রাখতে পারেন।

লম্বা চুলের সাজ 
লম্বা চুল এমনিতেই ভালো লাগে। এর সাজেও আছে বৈচিত্র্য। একসময় সালোয়ার-কামিজ বা শাড়ির সঙ্গেই করা হতো বেণি। ইদানীং স্কার্ট, টপ বা ড্রেসের সঙ্গেও দিব্যি বেণি করছেন অনেকে। তবে সাদামাটা বেণির দিন ফুরিয়েছে বলা যায়। এখন নানান স্টাইলে বেণি করা যায়। যেমন—ফ্রেঞ্চ বেণি, মারমেইড বেণি ইত্যাদি। মাথার মাঝখান থেকে কিছু চুল নিয়ে টুইস্ট করে বেণি বা পনিটেইল করে নিতে পারেন। চাইলে খোঁপাও করতে পারেন।

আপনার মতামত জানানঃ