ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   চিরিরবন্দরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

চিরিরবন্দরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

October 6, 2016 - 3:02 PM

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের চিরিরবন্দরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগপত্র দাখিল করেছে উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা অভিভাবকবৃন্দ।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিন তুলশীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গত ২০১৫ সালের জুলাই হইতে ডিসেম্বর ও ২০১৬ সালের জানুয়ারী হইতে জুন পর্যন্ত ৯৮ শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা গত ১২ জুলাই ব্যাংক কর্তৃপক্ষ সরাসরি সুবিধাভোগীর হাতে দেয়ার কথা থাকলেও প্রধান শিক্ষক আবু জাফর ব্যাংক কর্তৃপক্ষের সাথে আঁতাত করে নিজ হাতে টাকা বিতরণ করেন।

বিতরনের পূর্বে প্রতি উপকারভোগীর কাছ থেকে বাধ্যতামুলক ৫০ টাকা করে আদায় করেন। এছাড়া শিক্ষার্থীদের অনুপস্থিতির কথা বলে ৩০০ থেকে ৯০০ টাকা অতিরিক্ত আদায় করেছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়। উপবৃত্তির সুবিধাভোগী জাহানারা বেগম জানান, ওই স্কুলে তার ছেলের ২ ও মেয়ের ২ জন মোট ৪ জন সন্তান লেখাপড়া করছে। ডাবল কার্ডে তার ৪ হাজার ২০০টাকা পাওয়ার কথা থাকলেও প্রধান শিক্ষক ৩ হাজার ৪০ টাকা বিতরণ করেছেন।

ম্যানেজিং কমিটির সদস্য মকবুল হোসেন, তুলশীপুর গ্রামের মৃত তমিজ উদ্দীনের পুত্র ওয়াহেদুল ইসলাম মৃত অফুর শাহের পুত্র রফিকুল ইসলাম মৃত সাগর আলীর পুত্র আব্দুল গফ্ফার মৃত ভুদু মোল্লার পুত্র ছাবেদ আলী, মৃত মসলেম উদ্দীনের পুত্র নওশাদ আলী অভিযোগ করে বলেন, উপবৃত্তি প্রকল্প চালু হওয়ার পর হতে প্রতিবারই সুবিধাভোগীদের কাছ থেকে টাকা আদায় করে থাকেন।

চিরিরবন্দর জনতা ব্যাংক লিঃ এর ম্যানেজার মোয়াজ্জেম হোসেন বলেন, সময় অভাবে বিতরণকারী কর্মকর্তা প্রধান শিক্ষকের বিতরনের দায়িত্বভার দিয়েছিলেন। উপজেলা শিক্ষা অফিসার জাকিরুল হাসানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, অভিযোগপত্রের অনুলিপি পেয়েছি তদন্ত প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ মাহমুদ জানান, তদন্তে অভিযোগ প্রমানিত হলে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত জানানঃ