ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   চিরিরবন্দরে নকল বিড়ি ব্যান্ডলের রমরমা ব্যবসা

চিরিরবন্দরে নকল বিড়ি ব্যান্ডলের রমরমা ব্যবসা

October 15, 2016 - 1:55 PM

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে সরকার ও প্রশাসনকে আঙ্গুল দেখিয়ে রাজস্ব ফাঁকি দিয়ে বিভিন্ন ধরনের নকল বিড়ি, ব্যান্ডলের রমরমা ব্যবসা চালিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

উপজেলার রাণীরবন্দর নশরতপুর ও আলোকডিহি গ্রামের বেশ কয়েক জন অসাধু ব্যক্তি বাজারের হরিণ বিড়ি, আনছার বিড়ি, গণি বিড়ি,সুরুজ বিড়ি সহ নানা ধরনের বিড়ি নকল ভাবে তৈরী করে নকল ব্যান্ডল লাগিয়ে বাজারে বিক্রি করছে।

বিস্বস্ত সূত্র ও এলাকা ঘুরে দেখা গেছে, উপজেলার নশরত পুর পাল পাড়া সংলগ্ন গুড়িয়া পাড়ার, ছানা উল্লাহ (শাহাজ), রশিদুল, প্রধান পাড়ার মৃত নুরল হকের পুত্র আকতার হোসেন, মৃতঃ আজিমদ্দিনের পুত্র আবু তাহের ও ইয়ামিন এবং আলোকডিহি গছাহার গ্রামের (মালুয়াপাড়া) আনোয়ার হোসেন। এরা বিভিন্ন বিড়ির পাতা, নেবেল, ব্যান্ডল ও তামাক পাতা নকল করে বাড়িতে তৈরি করে বাজারে বিক্রি করে। গোপন ভাবে এ সব বিড়ি তৈরি করে রাতের আধাঁরে বিভিন্ন হাট-বাজারে এজেন্ট ও বড় ব্যবসায়ীদের নিকট সঠিক দামে বিক্রি করে থাকে। নকল ব্যান্ডেল লাগিয়ে নকল বিড়ি তৈরি ও বিক্রির অভিযোগে আবু তাহের, আজিজের পুত্র রশিদুল বেশ কয়েক বার হাজত বাস হলেও আইনকে তোয়াক্কা না করে নকল বিড়ির ব্যবসা পুরা দমে চালিয়ে আসছে।

নকল ব্যান্ডেল লাগিয়ে নকল বিড়ির ব্যবসার জন্য সরকার প্রচুর রাজস্ব হারাচ্ছে। স্থানীয় সচেতন মহল এসব নকল কারবারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

আপনার মতামত জানানঃ