ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   চিকেন পাস্তা অ্যান্ড চিজ

চিকেন পাস্তা অ্যান্ড চিজ

নভেম্বর ৮, ২০২০ - ১:৫৬ অপরাহ্ণ

সুস্বাদু পাস্তা যেমন বাচ্চাদের প্রিয়, তেমনই বড়়রাও খেতে ভালবাসে। আর পাস্তা যদি হোয়াইট সসে হয় তাহলে তো কথাই নেই। আর কিছুই চায় না বাচ্চারা। এখন থেকে ঘরে বসেই তৈরি করুন রেস্টুরেন্টের মতো চিকেন পাস্তা উইথ হোয়াইট সস অ্যান্ড চিজ।

হোয়াইট সস বানানোর উপকরণ

২ টেবিল চামচ তেল, ২ টেবিল চামচ আটা, ২৫০ গ্রাম দুধ, গোলমরিচের গুঁড়া, লেবুর রস ও রসুন কুচি পরিমাণমতো

প্রণালী

প্রথমে হোয়াইট সস বানানোর জন্য একটি প্যানে তেল গরম করে আটা দিয়ে নাড়তে থাকুন। দুধ দিয়ে নাড়তে নাড়তে ঘন হয়ে গেলে গোলমরিচের গুঁড়া, লেবু রস, রসুন কুচি দিন।
আরও কিছু সময় জ্বালিয়ে তৈরি করে নিন হোয়াইট সস।

চিকেন পাস্তা বানানোর উপকরণ

৫০০ গ্রাম সেদ্ধ পাস্তা , আধা কাপ তেল, পেঁয়াজ কুচি এককাপ, রসুন কুচি ২টেবিল চামচ, টমেটো কুচি ৪টেবিল চামচ, টমেটো সস ২টেবিল চামচ, সয়া সস ২টেবিল চামচ, চিলি সস ১টেবিল চামচ, উস্টার সস শুকনা মরিচের গুঁড়া পরিমাণমতো, টেস্টিং সল্ট (ইচ্ছা), ২৫০ গ্রাম মুরগির বুকের মাংস কুচি, হোয়াইট সস, ২৫০ গ্রাম চিজ গ্রেট করা, পানি পরিমাণমতো।

প্রণালী

এবার একটি পাত্রে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, রসুন কুচি, টমেটো কুচি দিয়ে নাড়তে হবে। কিছু সময় নেড়ে তাতে টমেটো সস, সয়া সস, চিলি সস, উস্টার সস দিয়ে
তারপর শুকনা মরিচের গুঁড়া ও টেস্টিং সল্ট দিয়ে মুরগির বুকের মাংস কুচি, হোয়াইট সস ও চিজ দিন। পরিমাণমতো পানি দিয়ে কষিয়ে নিন। পাস্তা আরও কিছুক্ষণ রান্না করুন।
ব্যস, তৈরি হয়ে গেল চিকেন পাস্তা উইথ হোয়াইট সস অ্যান্ড চিজ।

আপনার মতামত জানানঃ