ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   চিকিৎসার জন্য লন্ডনে সিরাজুল আলম খান

চিকিৎসার জন্য লন্ডনে সিরাজুল আলম খান

September 7, 2016 - 3:48 PM

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং নিউক্লিয়াসের প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খান উন্নত চিকিৎসা ও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বুধবার সকাল ১০টায় আমিরাত এয়ারওয়েজ যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। তার প্রধান জনসংযোগ কর্মকর্তা শিকদার মো. নিজাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিরাজুল আলম খান গত বছর লন্ডন থেকে ঢাকায় আসার পূর্বমুহূর্তে হাঁটু এবং ফুসফুসে ব্যথাজনিত কারণে লন্ডনের হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন। হাসপাতাল থেকে রিলিজ নিয়ে তিনি হুইল চেয়ারে ঢাকায় প্রত্যাবর্তন করেন ৮ নভেম্বর ২০১৫ তারিখে।

দেশে ফিরে প্রায় তিনমাস তিনি শয্যাশায়ী ছিলেন। তারপর কিছুটা উন্নত হলেও তার হাঁটতে অসুবিধা হয়। গত দুমাসে তার হাঁটু এবং কোমরের ব্যাথা বেড়ে যায় এবং শারীরিক অবস্থার অবনতি হয়। এ ছাড়া তার ফুসফুসের অবস্থা ভালো নয়।

চিকিৎসা ও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনি লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেন। তিনি লন্ডন থেকে নিউইয়র্ক যাবেন এবং সেখানে এক মাস অবস্থান করবেন। এরপর তিনি লন্ডনে পুনরায় স্বাস্থ্য পরীক্ষা করবেন এবং ১০ডিসেম্বর ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে ১১ ডিসেম্বর ঢাকায় ফিরবেন।

আপনার মতামত জানানঃ