ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   চার দিনের রিমান্ডে সাহেদ

চার দিনের রিমান্ডে সাহেদ

অক্টোবর ১১, ২০২০ - ৬:১০ অপরাহ্ণ
সাহেদ

রুট পারমিট করে দেয়ার নামে ৯১ লাখ টাকা আত্মসাতের মামলায় রিজেন্ট চেয়ারম্যান সাহেদ করিমকে চার দিনের রিমান্ডে দিয়েছেন চট্টগ্রামের আদালত।

রোববার (১১ অক্টোবর) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। পুলিশের করা আবেদনের ওপর শুনানি শেষে তা মঞ্জুর করেন বিচারক সরোয়ার জাহান। পরে তাকে নেয়া হয় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে।

এ সময় প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার কথা স্বীকার করে সে। পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হলে আদালত উভয়পক্ষের শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সাহেদ নিজেই আদালতকে টাকা নেয়ার কথা জানিয়ে সময় পেলে সেই টাকা পরিশোধ করে দেবেন বলে জানান। পরে তাকে পুনরায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, সাহেদকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন ডবলমুরিং থানার এক এসআই। শুনানি শেষে আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন।

পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজুর রহমান। আদালত শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, রিমান্ড শুনানির সময় সাহেদ আদালতের কাছে অনুমতি নিয়ে কিছু কথা বলেন। ওই সময় তিনি চট্টগ্রামের ব্যবসায়ীর কাছ থেকে ৯১ লাখ টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন। তবে কিছু টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন। তার রিমান্ড নামঞ্জুরের প্রার্থনা করেন।

বিগত ২০১৬ সালে সরকারের প্রভাবশালী ব্যক্তি হিসেবে আমদানিকৃত সিএনজির রুট পারমিট নেয়া দেয়ার নাম করে মেগা মোটর্স নামের একটি প্রতিষ্ঠান থেকে ৯১ লাখ টাকা নিয়েছিল সাহেদ করিম। পরে এই ঘটনায় গত ১৩ জুলাই ডবলমুরিং থানায় মামলা করেন প্রতিষ্ঠানটির পরিচালক মোহাম্মদ মহসিন।

Tags:

আপনার মতামত জানানঃ