ক্রাইম পেট্রোল বিডি  »  অর্থনীতি   »   চার কোম্পানির বোর্ডসভা বিকেলে

চার কোম্পানির বোর্ডসভা বিকেলে

October 19, 2016 - 9:48 AM

অর্থনৈতিক প্রতিবেদক : পূর্ব ঘোষণা অনুযায়ী পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানির পরিচালনা পর্ষদ সভা আজ বুধবার বিকেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রতিষ্ঠানগুলো হলো- মালেক স্পিনিং, ইউনিক হোটেল, ইবিএল ও যমুনা ব্যাংক লিমিটেড।

ঘোষণা অনুযায়ী পর্ষদ সভায় কোম্পানিগুলোর সভার প্রান্তিক প্রতিবেদন ও সমাপ্ত অর্থবছরের বার্ষিক আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

সংশ্লিষ্ট কোম্পানি এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মালেক স্পিনিং : মালেক স্পিনিংয়ের বোর্ড সভা আজ ১৯ অক্টোবর, দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২.০৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয় ৪৪.৮৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিল ৩.৭২ টাকা।

ইউনিক হোটেল : ইউনিক হোটেলের বোর্ড সভা আজ বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩.২৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিল ৮৭.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিল ২.০১ টাকা।

ইবিএল : ইবিএলের বোর্ড সভা বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

যমুনা ব্যাংক : যমুনা ব্যাংকের বোর্ড বিকেল পৌনে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

আপনার মতামত জানানঃ